অবশেষে পুলিশের দ্বারস্থ হলেন ‘কাঁচা বাদাম’ গানের স্রষ্টা ভুবন বাদ্যকর!

অবশেষে পুলিশের দ্বারস্থ হলেন ‘কাঁচা বাদাম’ গানের স্রষ্টা ভুবন বাদ্যকর!
ছবিঃ সংগৃহীত

আজকাল বাংলা ডেস্ক।। সোশ্যাল মিডিয়ায় ঢুকতেই ‘কাঁচা বাদাম’। নেট দুনিয়া মেতে উঠেছে এই গানটিতে। বাদাম বিক্রির সময় কাঁচা বাদাম নিয়ে একটি গান গান ভুবন বাদ্যকর। বর্তমানে তার সেই গানের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ব্যাপকভাবে ভাইরাল হয়েছে। 

মানুষকে আকৃষ্ট করার জন্যই এই গানটা লিখেছিলেন তিনি। আর তাঁর সেই গানেই মেতেছে নেটমাধ্যম। ফেসবুক, ইউটিউব, ইনস্টাগ্রাম সবখানেই কাপাচ্ছে তাঁর গাওয়া গান। ইউটিউবে মিলিয়ন মিলিয়ন ভিউস পেয়েছে গানটি।

ভুবন বাদ্যকর জানান, ‘আমি গ্রামে গ্রামে গিয়ে বাদাম বিক্রি করি। আগে সাইকেলে করে বাদাম বিক্রি করে বেড়াতাম। তবে ১৫ হাজার টাকা জোগাড় করে একটি পুরোনো মোটরসাইকেল কিনেছি। এখন তাতে করেই গ্রামে গ্রামে বাদাম বিক্রি করে বেড়াই।’ মাঝে মধ্যে ঝাড়খণ্ডেও যাই বাদাম বিক্রি করতে।

বাদাম বিক্রি করে কোনোমতে সংসার চলে তাঁর। মটর সাইকেলের পিছনে বাদামে বস্তা বেঁধে বিভিন্ন গ্রাম ঘুরে গান গেয়ে বাদাম বিক্রি করেন ভুবন বাদ্যকর। তাঁর গান যে গ্রাম, দেশের সীমানা ছাড়িয়ে গোটা বিশ্বে ছড়িয়ে পড়বে এমনটা স্বপ্নেও কল্পনা করতে পারেননি তিনি।

বর্তমানে তার গানটি ভাইরাল হবার পর অনেকেই ভিডিও করার জন্য হাজির হচ্ছেন তাঁর কাছে। কিন্তু অভিযোগ, ভিডিও করে সোশ্যাল মিডিয়ায় আপলোড করে তারা লাখ লাখ টাকা রোজগার করলেও ওই বাদাম বিক্রেতাকে তাঁর প্রাপ্য টাকা দেওয়া হচ্ছে না। 

এমনই অভিযোগ তুলে কাঁচাবাদাম গানটি তাঁর ন্যায্য প্রাপ্যতা ফিরে পেতে পুলিশের দ্বারস্থ হলেন বীরভূমের বাদাম বিক্রেতা ভুবন বাদ্যকর।