অভিমানী মাদ্রাসা শিক্ষার্থীকে খুঁজে ফিরিয়ে আনলেন লক্ষ্মীপুরের পুলিশ সুপার

অভিমানী মাদ্রাসা শিক্ষার্থীকে খুঁজে ফিরিয়ে আনলেন লক্ষ্মীপুরের পুলিশ সুপার
ছবি: সংগৃহীত

 এস এম আওলাদ হোসেন, সিনিয়র রিপোর্টার।। চৌদ্দ বছর বয়সী মাহমুদুল হাসান। পড়াশুনা করেন লক্ষ্মীপুর শহরের আল-মুঈন ইসলামী একাডেমী মাদ্রাসায়। ওই মাদ্রাসার এক শিক্ষকের সাথে অভিমান করে অজানার উদ্দেশ্যে পাড়ি জমান হাফেজ এই শিক্ষার্থী। মাদ্রাসা কর্তৃপক্ষ লক্ষ্মীপুরের পুলিশ সুপার মোঃ মাহফুজ্জামান আশরাফের কাছে ছুটে আসেন।

এর আগে গেলো রোববার (৩০ অক্টোবর) ওই শিক্ষার্থী মাদ্রাসা থেকে পালিয়ে যান। মাদ্রাসা কর্তৃপক্ষ জানান, শিক্ষার্থী হাফেজ মাহমুদুল হাসান আল-মুঈন ইসলামী একাডেমী মাদ্রাসার একজন ছাত্র। ওই মাদ্রাসার একজন শিক্ষকের সাথে অভিমান করে কাউকে কিছু না বলে রোববার সে পালিয়ে যায়। অনেক খোঁজাখুঁজি করে না পেয়ে নিরুপায় হয়ে পুলিশ সুপারের কাছে ছুটে যান মাদ্রাসার দায়িত্বশীলরা। এসময় শিক্ষার্থীকে খুঁজে পেতে সহযোগিতা ও নিজের দায়িত্ববোধের কথা তুলে ধরেন এসপি।

ঘটনার তিনদিন পর বৃহস্পতিবার (৩ নভেম্বর) শিশুটিকে উদ্ধার করে মাদ্রাসা কর্তৃপক্ষ ও শিশুর অভিভাবকের কাছে তুলে দেন এসপি মোঃ মাহফুজ্জামান আশরাফ। লক্ষ্মীপুর জেলা পুলিশের তথ্যমতে, নিখোঁজ শিশুটিকে বাংলাদেশ পুলিশের ডিজিটাল সেবার মাধ্যমে ঢাকা কাওরান বাজার এলাকা হতে উদ্ধার করা হয়েছে। এদিকে পুলিশের এধরনের মানবিক কাজ ও দ্রুত সহযোগিতা পাওয়ায় কৃতজ্ঞতা প্রকাশ করেন খুঁজে পাওয়া শিশুটির পরিবার ও স্বজনরা।