আকবরের 'রহস্যজনক' মৃত্যুর উন্মোচন চায় জবি শিক্ষার্থীরা

আকবরের 'রহস্যজনক' মৃত্যুর উন্মোচন চায় জবি শিক্ষার্থীরা
ছবিঃ সংগৃহীত

ফারজানা আফরিন।। জবি প্রতিনিধি।।জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ব্যবস্থাপনা বিভাগের ১২ তম ব্যাচের শিক্ষার্থী আকবর হোসাইন খান রাব্বির মৃত্যুর সুষ্ঠু তদন্ত ও দ্রুত বিচারের দাবিতে মানবন্ধন করেছে বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থীরা। 

(বুধবার)  বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনারের সামনে দুপুর ১২ টা নাগাদ এই মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। 

মানববন্ধনে শিক্ষার্থীরা বলেন, দীর্ঘ দু’মাস পার হয়ে যাওয়ার পরেও অপরাধীরা এখনো ধরা-ছোঁয়ার বাইরে, পুলিশ এখনো কোনো সন্তোষজনক তথ্য সংগ্রহ করতে পারেনি। গত ২৭ আগস্ট ঢাকার মেস থেকে নিয়ে চট্টগ্রামে পরিকল্পিত ভাবে তাকে হত্যা করা হয়েছে। পুলিশ তার মোবাইল ফোন পেয়েও কি জন্য  কোনো ধরনের তথ্য সংগ্রহ করতে পারেনি এটা এখন প্রশ্নের বিষয়।  

শিক্ষার্থীরা আরও বলেন, আকবরের মৃত্যুর রহস্য উন্মোচন করে দ্রুততম সময়ে বিচার নিশ্চিতে সুষ্ঠু তদন্তের জোর দাবি জানাচ্ছি আমরা। যদি সঠিক তদন্ত করে দোষীদের বিচার না হয় তাহলে কঠোর কর্মসূচির হুশিয়ারি দেন তারা।

মানববন্ধনে ব্যবস্থাপনা বিভাগের চেয়ারম্যান মো. মহিউদ্দিন বলেন, আকবরের মৃত্যুতে আমরা একজন মেধাবী শিক্ষার্থীকে হারিয়েছি। অতি দ্রুত সময়ে আইন প্রয়োগকারী সংস্থা যদি তার মৃত্যুর রহস্য উদঘাটন করে তাহলে আমাদের এই মানববন্ধন সার্থক হবে এবং  যতক্ষণ না পর্যন্ত এ মৃত্যুর রহস্য উন্মোচন না হবে ততক্ষণ পর্যন্ত আমরা ধারাবাহিক কর্মসূচি দিয়ে যাবো শিক্ষার্থীদের নিয়ে। আমি জোর দাবি জানাচ্ছি তার মৃত্যুর সুষ্ঠু তদন্ত করে কঠোর শাস্তি প্রদান করা হোক দোষীদের। সেই সাথে আমি তার সহপাঠীদের অনুরোধ করবো তারা যেন আকবরের পরিবারের সবসময় পাশে থাকে।

মানববন্ধনে অংশগ্রহণ করে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল বলেন, আকবরের হত্যা নিয়ে খুলশী থানার ওসি আমাদের বলেছেন মামলাটি এখন পিবিআই তদন্ত করছে। পিবিআই থেকে বর্তমানে সিআইডি এর কাছে তদন্তভার হস্তান্তর করা হয়েছে। তবে আকবরের পরিবার থেকে অনুরোধ করা হয়েছে যেন পিবিআই তদন্ত করে মামলাটি। আমরা আশা করি আকবর হত্যার সুষ্ঠু তদন্ত হবে এবং যথাসময়ে সুষ্ঠু  বিচার নিশ্চিত করবে প্রশাসন।