আংগুলের ছাপ সনাক্ত করে ছদ্মবেশী মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার

আংগুলের ছাপ সনাক্ত করে ছদ্মবেশী মাদক মামলার সাজাপ্রাপ্ত আসামি গ্রেফতার
গ্রেফতার হওয়া বিল্লাল

ডেস্ক রিপোর্ট।। মাদক মামলায় ০২ (দুই) বছরের সাজা প্রাপ্ত হয়ে (০৭) বছর ধরে হিজড়া রুপে ছদ্মবেশ ধারণ করে পালিয়ে থাকা বিল্লাল হোসেন নামের ০১ ব্যক্তিকে গ্রেফতার করেছে ডিএমপির শাহ আলী থানা পুলিশ। ১০ সেপ্টেম্বর অভিযান চালিয়ে রাজধানীর বাড্ডা থেকে তাকে গ্রেফতার করা হয়। 

আজ রবিবার (১১ সেপ্টেম্বর) শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আমিনুল ইসলাম পিপিএম আজকাল বাংলাকে এ তথ্য নিশ্চিত করেন এবং জানান, মাদক মামলায় জামিনে বের হয়ে বিল্লাল কারাবাস থেকে রেহাই পেতে হিজড়া সেজে ছদ্মবেশ ধারণ করে আইনশৃঙ্খলা বাহিনীর চোখ ফাঁকি দিয়ে অজ্ঞাত স্থানে আত্মগোপনে থাকে। গোপন সংবাদের মাধ্যমে বিল্লালের বর্তমান ঠিকানা সংগ্রহ করে সুনির্দিষ্ট অবস্থান নির্নয় করে তাকে বাড্ডা থানা এলাকা হতে গ্রেফতার করা হয়। গ্রেফতারের পর ফিঙ্গার প্রিন্টের মাধ্যমে তার প্রকৃত নাম ও ঠিকানা নিশ্চিত হওয়া যায়। 

শাহ আলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আমিনুল ইসলাম পিপিএম আরও জানান, বিল্লাল প্রকৃতপক্ষে হিজড়া নয়।  মামলায় আটক হওয়ার পর বিজ্ঞ আদালত হতে জামিনে মুক্ত হয়ে পুলিশের গ্রেফতার এড়ানোর জন্য হিজড়ার ছদ্মবেশ ধারণ করে আত্মগোপনে ছিলো কিন্তু তারপরও শেষ রক্ষা হলো না।

উল্লেখ্য ২০১২ সালে শাহআলী থানায় রুজুকৃত মামলা নং-০৮, তারিখ-০৭/০৯/২০১২ খ্রিঃ, ধারা-১৯৯০ সালের  মাদকদ্রব্য নিয়ন্ত্রন আইনের ১৯(১) এর ৩(ক) ধারায় বিল্লালের নামে মামলা হয় এবং মামলায় গ্রেফতার হলে জামিনে বের হয়ে সে হিজড়ার ছদ্মবেশ ধরে পলাতক থাকে। উক্ত মামলায় আসামী বিল্লালের ০২ বছর সাজা হয়। যা গত ০৩ বছর যাবৎ শাহআলী থানায় মূলতবী ছিল।