আধুনিক পদ্ধতিতে বোরো চাষ করায় ধান উৎপাদন বৃদ্ধি পাচ্ছে - হুইপ

আধুনিক পদ্ধতিতে বোরো চাষ করায় ধান উৎপাদন বৃদ্ধি পাচ্ছে - হুইপ
ছবিঃ সংগৃহীত

আবু তাহের।।  স্টাফ রিপোর্টার।। গাইবান্ধা, ২১ এপ্রিল, বুধবার।। জাতীয় সংসদের হুইপ মাহবুব আরা বেগম গিনি এমপি

 বলেছেন, আধুনিক পদ্ধতিতে বোরো চাষ করায় ধান উৎপাদন বৃদ্ধি পাচ্ছে। এবার রোবো ধানের বাম্পার ফলন হয়েছে।


 তিনি বলেন, কৃষিতে উন্নত প্রযুক্তি ব্যবহার করে দেশ এগিয়ে যাচ্ছে। তিনি কৃষকদের ধানের পাশা পাশি সবজি, ডাল, পিয়াজ সহ অন্যান্য ফসল বাড়ানোর আহবান জানান। তিনি আরও বলেন, চাকুরীর পিছনে না ছুটে উদ্দ্যোক্তা হয়ে কৃষি ও শিল্পে আত্ম নিযোগ করে অনেকেই তাদের জীবনে সাফল্য অর্জন করেছে।
 তিনি বুধবার গাইবান্ধা সদর উপজেলা পরিষদ মিলনায়তনে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে খরিপ মৌসুমে আউশ প্রনোদনার আওতায় প্রান্তিক ও ক্ষুদ্র কৃষকদের মাঝে বিনা মূল্যে সারও বীজ বিতরণ কর্মসূচির উদ্বোধন কালে একথা বলেন। জেলা প্রশাসক মো: আবদুল মতিনের সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচাল কৃষিবিদ মো: মাসুদার রহমান, সদর উপজেলা নির্বাহী অফিসার মো: রাফিউল আলম, সহকারি কমিশনার (ভূমি) মো: নাহিদুর রহমান, সদর উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ আল ইমরান সহ অন্যান্য নেতৃবৃন্দ। অনুষ্ঠানে হুইপ কৃষকদের মাঝে সার ও বীজ তুলে দেন।
 উল্লেখ্য: কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উদ্যোগে সদর উপজেলায় ৯শ ১০ জনকে কৃষককে সার ও বীজ প্রদান করা হয়। এই কর্মসূচির আওতায় গাইবান্ধার ৭টি উপজেলায় ৭ হাজার কৃষককে প্রনোদনা হিসাবে সার ও বীজ করা হবে।