আনোয়ারায় মুদির দোকান থেকে টিসিবির পণ্য  ৫০ হাজার টাকা জরিমানা

আনোয়ারায় মুদির দোকান থেকে টিসিবির পণ্য  ৫০ হাজার টাকা জরিমানা
ছবিঃ সংগৃহীত

শেখ আবদুল্লাহ।।আনোয়ারা।। ১৬ এপ্রিল, শুক্রবার।। 
আনোয়ারা উপজেলায় সরকারি বরাদ্দকৃত টিসিবির পণ্য খোলাবাজারে বিক্রি ও বাজারজাত করার দায়ে আবুল কালাম নামের এক মুদি দোকানিকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত। পরে জব্দকৃত এসব পণ্য স্থানীয় বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) দুপুরে উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হাসান চৌধুরীর নেতৃত্বে উপজেলার হাইলধর ইউনিয়নের মালঘর বাজার এলাকায় এই অভিযান পরিচালিত হয়।

এসময় ওই বাজারের কালাম স্টোর নামের একটি মুদি দোকানে অভিযান পরিচালনা করে এসব জরিমানা করা হয়।

অভিযানে ৫৭ কার্টুনে ১০২০লিটার ভোজ্যতেল ও ২ বস্তা চিনিসহ প্রায় দেড় লাখ টাকার মালামাল জব্দ করা হয়। পরে জব্দকৃত এসব পণ্য স্থানীয় বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয়।

উপজেলা সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তানভীর হাসান চৌধুরী বলেন, ‘ভর্তুকি মূল্যে খোলা বাজারে বিক্রির জন্য সরকার টিসিবি পণ্যের বরাদ্দ করেছেন। ভোক্তারা এসব পণ্য ভর্তুকি মূল্যে পাওয়ার কথা। কিন্তু মুদি দোকানে পণ্যগুলো স্বাভাবিক মূল্যে বিক্রি করে ভোক্তাদের ঠকাচ্ছে— এমন তথ্যের ভিত্তিতে অভিযানে চালানো হয়। এসময় মালঘর বাজারের কালাম স্টোর নামের একটি মুদি দোকানে এর সত্যতা পাওয়ায় ওই দোকানিকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়। পরে টিসিবি পণ্যগুলো জব্দ করে স্থানীয় ৪টি এতিমখানায় বিতরণ করা হয়।’