আপিলেও হাবিবের মনোনয়ন বৈধ আতিক যাবেন হাইকোর্টে

আপিলেও হাবিবের মনোনয়ন বৈধ আতিক যাবেন হাইকোর্টে
ছবিঃ সংগৃহীত

সিলেট অফিস।। ২৩ জুন, বুধবার।। সিলেট-৩ আসনের উপ- নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হাবিবুর রহমান হাবিবের প্রার্থীতা চ্যালেঞ্জ করে প্রধান নির্বাচন কমিশনার বরাবরে অভিযোগ করেছিলেন জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক।
২৩ জুন বুধবার দুপুরে সেই অভিযোগের শুনানি শেষে হাবিবের মনোনয়ন বৈধ ঘোষনা করেন প্রধান নির্বাচন কমিশনার।
বিষয়টি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে স্ট্যাটাস দিয়ে নিশ্চিত করেছেন সিলেট -৩ আসনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী হাবিবুর রহমান হাবিব।
জানা যায়, গত ২০ জুন হাবিবের প্রার্থীতা চ্যালেঞ্জ করে প্রধান নির্বাচন কমিশনার বরবারে অভিযোগ দেন জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক।
মঙ্গলবার (২২ জুন) শুনানিতে হাবিব নিজের পক্ষে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে না পারায় বুধবার (২৩ জুন) ১১টা পর্যন্ত শুনানি মুলতবি ঘোষণা করা হয়।
পরে বুধবার দুপুর ১২টায় হাবিব তথ্যাদি পর্যালোচনা করে দ্বৈত নাগরিকত্বের বিষয়ে রায় ঘোষণা করা হয়।
তবে, এতে সন্তুষ্ট নন জাপার প্রার্থী আতিকুর রহমান আতিক। তিনি ইসির এ রায়ের বিপরীতে হাইকোর্টে যাচ্ছেন বলে জানিয়েছেন।
প্রধান নির্বাচন কমিশনার কার্যালয়ে অনুষ্ঠিত শুনানি শেষে এ সিদ্ধান্ত নেন আতিক।
এর আগে হাবিবের দ্বৈত নাগরিকত্বের বিষয়টি সামনে নিয়ে তার প্রার্থীতা চ্যালেঞ্জ করেন আতিক। এ মর্মে প্রধান নির্বাচন কমিশনার বরবারে গত ২০ জুন একটি অভিযোগ দায়ের করেন। সেই অভিযোগের শুনানি ছিলো গতকাল মঙ্গলবার (২২ জুন)। কিন্তু মঙ্গলবার শুনানি শেষ না হওয়ায় বুধবার (২৩ জুন) ১১টা পর্যন্ত শুনানি মুলতবি ঘোষণা করে নির্বাচন কমিশন।

অবশেষে বুধবার বেলা ১১টা থেকে প্রায় দেড় ঘণ্টা শুনানি শেষে হাবিবকে বৈধ ঘোষণা করে নির্বাচন কমিশন।
আতিকুর রহমান আতিক হাইকোর্টে রিট করার বিষয়টি নিশ্চিত করে বলেন, ইসির এ ঘোষণার প্রতি আমরা সন্তুষ্ট নই। আমরা আগামীকাল অথবা রোববার উচ্চ আদালতে রিট করবো। এ বিষয়ে আজই প্রস্তুতি শেষ করবো।