আফগানিস্তানে মসজিদে বোমা হামলায় নিহত ২১ আহত ৩৫

আফগানিস্তানে মসজিদে বোমা হামলায় নিহত ২১ আহত ৩৫
ছবিঃ সংগৃহীত

আন্তর্জাতিক ডেস্ক।। আফগানিস্তানের রাজধানী কাবুলের একটি মসজিদে বোমা হামলার ঘটনা ঘটেছে। তালেবানের কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরানকে উদ্ধৃত করে স্থানীয় গণমাধ্যম জানিয়েছে যে শহরের উত্তর-পশ্চিমে একটি বিস্ফোরণ হয়েছে। 

মাগরীবের  নামাজের সময় বিস্ফোরণটি ঘটেছে বলে ধারণা করা হচ্ছে, এতে অনেক হতাহতের আশঙ্কা করা হচ্ছে, যদিও পরিসংখ্যান এখনও জানা যায়নি। সর্বশেষ খবর পাওয়া পর্যন্তে মৃতের সংখ্যা ২১ এবং বোমা হামলায় ৩৫ জনের বেশি আহত হয়েছেন।   তবে হতাহতের সংখ্যা আরো বাড়বে বলে ধারনা করা হচ্ছে। খবরে বলা হয়েছে, নিহতদের মধ্যে সিদ্দিকী মসজিদের ইমামও রয়েছেন।

কাবুলেও আত্মঘাতী বোমা বিস্ফোরণে তালেবানপন্থী একজন বিশিষ্ট আলেম নিহত হওয়ার এক সপ্তাহ পরে এই হামলার পিছনে কারা ছিল তা স্পষ্ট নয়। আগের হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট গ্রুপ।

 নিরাপত্তা বাহিনী ঘটনাস্থলে পৌঁছেছে, উত্তর কাবুলের একটি আশেপাশে, মুখপাত্র যোগ করেছেন, যখন কাবুলের জরুরি হাসপাতাল টুইট করেছে যে বিস্ফোরণে ২৭ জন আহত হয়েছে। "তাদের মধ্যে পাঁচটি শিশু [ছিল], যার মধ্যে একজন সাত বছর বয়সী ছিল," এটি বলে।

একজন তালেবান গোয়েন্দা কর্মকর্তা বার্তা সংস্থা রয়টার্সকে বলেছেন যে ৩৫ জনের মতো আহত বা নিহত হতে পারে এবং সংখ্যা আরও বাড়তে পারে।

প্রত্যক্ষদর্শীরা বর্ণনা করেছেন যে একটি শক্তিশালী বিস্ফোরণের শব্দ শোনা গেছে যা আশেপাশের ভবনগুলির জানালাগুলি ভেঙে দিয়েছে।নাম প্রকাশ না করার শর্তে ওই কর্মকর্তা বলেন, কাবুলের খায়েরখানা এলাকায় মুসল্লিদের মধ্যে একটি মসজিদে বিস্ফোরণটি ঘটে।

গোয়েন্দা দল বিস্ফোরণস্থলে ছিল এবং তদন্ত চলছে, তারা যোগ করেছে।তালেবানের একজন মুখপাত্র বলেছেন যে তারা এই হামলার তীব্র নিন্দা করেছে। -বিবিসি