আমতলীতে যৌতুকের দাবিতে গৃহবধূকে নির্যাতনের অভিযোগ

আমতলীতে যৌতুকের দাবিতে গৃহবধূকে নির্যাতনের অভিযোগ
ছবি: সংগৃহীত

মোঃমাজহারুল ইসলাম মলি।।স্টাফ করেসপন্ডেন্ট।। বরগুনার আমতলী উপজেলার আঠারগাছিয়া ইউনিয়নের ০৫ নং ওয়ার্ডের পূর্ব সোনাখালী গ্রামে যৌতুকের দাবিতে সুবর্না (২২) নামের এক গৃহবধূকে নির্যাতনের ঘটনা ঘটেছে।

গত ০৮ এপ্রিল ২০২২ ইং তারিখ আনুমানিক সকাল ০৯ঃ৩০ ঘটিকার সময় সোনাখালী গ্রামের মৃত ছিদ্দিক হাওলাদারের ছেলে হারুন (২৪) যৌতুকের জন্য গৃহবধূ সুবর্না (২২) কে শারিরীক ভাবে নির্যাতন করেন।

নির্যাতিত গৃহবধূ  সুর্বনার পিতা আঃ কুদ্দুস ও মাতা সেলিনা মারা যাওয়ায় পর গলাচিপা উপজেলার গোলখালী ইউনিয়নের নলুয়াবাগীতে তার খালু ও খালার আদর যত্নে বেড়ে ওঠেন।

সুবর্নাকে নির্যাতনের খবর পেয়ে তার খালু মোঃ সোহরাব তাকে নিয়ে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান এবং বর্তমানে তিনি চিকিৎসাধীন অবস্থায় আছেন। 

এ বিষয়ে সুবর্নার খালু সোহরাব হোসেন বাদী হয়ে ৫ জনকে আসামি করে আমতলী থানায় একটি অভিযোগ দায়ের করেন। অভিযুক্তরা হলেন, পূর্ব সোনাখালী গ্রামের মৃত ছিদ্দিক হাওলাদারের দুই ছেলে হারুন (২৪) ও বাবুল (২২), ছিদ্দিক হাওলাদারের স্ত্রী আলোনুর (৪৮) ও মেয়ে শারমিন বেগম (২০) সহ নলুয়াবাগী গ্রামের আমজেদ খানের ছেলে গনি খাঁ (৩৫)।

অভিযোগের ব্যাপারে সূবর্নার খালু মোঃ সোহরাব খাঁ জানান, তিন বছর আগে প্রস্তাবের মাধ্যমে সোনাখালী গ্রামের ছিদ্দিক হাং এর ছেলে হারুন হাওলাদারের সাথে ইসলামী শরীয়া মোতাবেক  সুবর্ণার বিবাহ হয়। বিয়ের পর থেকেই যৌতুকের জন্য সূবর্না কে তার শশুর বাড়ির লোকজন শারীরিক ও মানসিক ভাবে নির্যাতন করে আসছে। যৌতুকের জন্য নির্যাতনের ঘটনায় আমতলী থানায় লিখিত অভিযোগ দেওয়া হয়েছে।

আমতলী থানার অফিসার ইনচার্জ একেএম মিজানুর রহমান বলেন, তদন্ত পূর্বক আইনগত ব্যবস্থা নেয়া হবে।