আমার বউ আমার কাছে, অপহরণের পর ছাত্রলীগ নেতা

আমার বউ আমার কাছে, অপহরণের পর ছাত্রলীগ নেতা
ছবি: সংগৃহীত

বগুড়ার ধুনট উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আবু সালেহ স্বপনের বিরুদ্ধে এক কলেজছাত্রীকে (১৮) অপহরণের অভিযোগে মামলা করা হয়েছে।আজ মঙ্গলবার (৯ আগস্ট) সন্ধ্যার দিকে অপহরণের শিকার কলেজছাত্রীর বাবা বাদী হয়ে ধুনট থানায় মামলাটি করেন।

অভিযুক্ত স্বপন উপজেলার ভান্ডারবাড়ি ইউনিয়নের চুনিয়াপাড়া গ্রামের আবুল কাসেমের ছেলে। মামলা সূত্রে জানা যায়, ওই কলেজছাত্রী ধুনট সদরপাড়ার এক ব্যবসায়ীর মেয়ে। এবছর এইচএসসি পাস করে বাড়ি থেকে বিশ্ববিদ্যালয়ে ভর্তির প্রস্তুতি নিচ্ছিলেন। অন্যান্য দিনের মতো সোমবার (৮ আগস্ট) বিকেলে বাড়ি থেকে বের হয়ে রাস্তা দিয়ে হাঁটাহাঁটি করছিলেন ওই তরুণী। সরকারপাড়া এলাকায় পৌঁছালে আবু সালেহ স্বপন ও তার সহযোগীরা তাকে রাস্তা থেকে সিএনজিচালিত অটোরিকশায় তুলে নিয়ে যান।

পরবর্তীতে এ ঘটনায় রাতে ওই ছাত্রীর বাবা বাদী হয়ে আবু সালেহ স্বপনের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ করেন। থানাপুলিশ অভিযোগটি সাধারণ ডায়েরি (জিডি) হিসেবে গ্রহণ করে। মঙ্গলবার সন্ধ্যার দিকে অভিযোগটি অপহরণ মামলা হিসেবে রেকর্ড করা হয়। মামলায় আবু সালেহ স্বপনসহ পাঁচজনকে আসামি করা হয়েছে।ঘটনার পর থেকে আবু সালেহ স্বপন গা ঢাকা দিয়েছেন। তার মোবাইল ফোনও বন্ধ পাওয়া গেছে। তাই এ বিষয়ে তার কোনো বক্তব্য পাওয়া যায়নি।

তবে  ৯ আগস্ট  আবু সালেহ স্বপন ব্যক্তিগত ফেসবুক আইডি থেকে এ বিষয়ে পোস্ট দিয়েছেন। ওই পোস্টে তিনি লিখেছেন, ‘অপহরণ না, আমার বউ আমার কাছে। কাল সকালে দেখা হবে। একটু দূরে আছি এজন্য।’ ধুনট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কৃপা সিন্ধু বালা বলেন, আবু সালেহ স্বপনের বিরুদ্ধে ওই ছাত্রীর বাবার করা অভিযোগটি অপহরণ মামলা হিসেবে রেকর্ড করা হয়েছে। মেয়েটিকে উদ্ধারের চেষ্টা চলছে।