আর্টিকেল-১৯ এর ২৫ হাজার টাকার চেক পেলেন সাংবাদিক মনিরুজ্জামান

আর্টিকেল-১৯ এর ২৫ হাজার টাকার চেক পেলেন সাংবাদিক মনিরুজ্জামান
ছবিঃ সংগৃহীত

মানিক হাওলাদার স্টাফ রিপোর্টার।। ২২ আগস্ট, রবিবার।। বাংলাদেশের একটি বিশিষ্ট সাংবাদিক সংগঠন আর্টিকেল-১৯ এর পক্ষ থেকে নির্যাতিত সাংবাদিক হিসেবে ঝালকাঠির বিশিষ্ট সাংবাদিক ও সমাজসেবক মুঃ মনিরুজ্জামান মুনির কে ২৫ হাজার টাকার চেক প্রদান করা হয়েছে। ২২ আগষ্ট ওই সংগঠনের গুলশানস্থ রাব্বি হাউস ভবনে আনুষ্ঠানিকভাবে চেক তুলে দেন আর্টিকেল-১৯ এর  ও বিশিষ্ট সাংবাদিক সিনিয়র প্রোগ্রাম অফিসার মরিয়ম খাতুন শেলী। এসময় ওই সংগঠনের হিসাবরক্ষকসহ ষ্টাফরা উপস্থিত ছিল। 

উল্লেখ্য, ঝালকাঠির বিশিষ্ট সাংবাদিক ও সমাজসেবক নলছিটি পৌরসভার সাবেক প্যানেল মেয়র মুঃ মনিরুজ্জামান মুনির সাহসী ভূমিকা রেখে অন্যায়- দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রকাশ করায় তার বিরুদ্ধে তিনটি মিথ্যা ও ভিত্তিহীন মামলা দায়ের করে হয়রানি করে। আর্টিকেল-১৯ সাংবাদিক সংগঠন এ বিষয়টি অবহিত হয়ে মামলা পরিচালনার জন্য প্রাথমিক পর্যায়ে ২৫ হাজার টাকার অনুদান প্রদান করেছেন। ভবিষ্যতে ওই সংগঠনের পক্ষ থেকে আরো সহায়তার আশ্বাস দেয়া হয়।
এ সময় সাংবাদিক মুঃ মনিরুজ্জামান মুনির বলেন, বর্তমান সময়ে অন্যায়- দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রকাশ ঝুঁকিপূর্ন। তাছাড়া অপ-সাংবাদিকদের দৌরাত্ম্যও বৃদ্ধি পেয়েছে। যার কারনে প্রকৃত সাংবাদিকদের বিরুদ্ধে বস্তুনিষ্ঠ সংবাদ প্রকাশ সত্বেও মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। আর এসব মামলায় অপ-সাংবাদিকরা ইন্ধন যোগায়।