আশুলিয়ায় অস্ত্রসহ ০৪ সন্ত্রাসী গ্রেফতার

আশুলিয়ায় অস্ত্রসহ ০৪ সন্ত্রাসী গ্রেফতার
ছবি: সংগৃহীত

ডেস্ক রিপোর্ট।। ঢাকা জেলার আশুলিয়া এলাকায় অভিযান পরিচালনা করে  চার জন অস্ত্রধারী সন্ত্রাসী’কে গ্রেফতার করেছে র‌্যাব-৪। গ্রেফতারের সময় তাদের নিকট থেকে একটি বিদেশী পিস্তল, ম্যাগজিন ও গুলি উদ্ধার করা হয়। 

র‍্যাব সূত্রে জানা যায়, গত ০২ এপ্রিল ২০২২ তারিখ বেলা ০১.৩০ মিনিটের সময়  আশুলিয়ার পূর্ব নরসিংহপুর এলাকায় জনৈক ভুক্তভোগীর অফিসে মোঃ বাহাদুর মৃধা (২৭) ও মোঃ রনি ভূইয়া (২৪)সহ তদের সঙ্গীয় অন্যান্য সন্ত্রাসীরা অবৈধ অস্ত্র ছাড়াও দেশী অস্ত্র-শস্ত্র সজ্জিত হয়ে ব্যাপক ভাংচুর ও মারপিটসহ লুটপাট করে।

ভুক্তভোগীর স্ত্রী গত ০৩ এপ্রিল ২০২২ তারিখ মোঃ বাহাদুর মৃধা (২৭), মোঃ রনি ভূইয়া (২৪) সহ অন্যান্য সহযোগীদেরকে অভিযুক্ত করে আশুলিয়া থানায় একটি মামলা দায়ের করলে গোয়েন্দা তথ্য ও স্থানীয় সোর্সের মাধ্যমে র‍্যাব-৪ এর ছায়া তদন্তে উক্ত ঘটনায় বর্ণিত অভিযুক্তদের সংশ্লিষ্টতার প্রমাণ এবং ভিডিও ফুটেজে অবৈধ আগ্নেয়াস্ত্র ব্যবহারের প্রমান পাওয়া যায়।

পরবর্তীতে ১৬ এপ্রিল ২০২২ ইং তারিখ রাত ০১.৩০  থেকে সকাল ১০.৪৫ পর্যন্ত গোপন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৪ এর একটি আভিযানিক দল ঢাকা জেলার আশুলিয়া থানাধীন এলাকায় সাড়াশি অভিযান পরিচালনা করে ০১ টি বিদেশী পিস্তল, ০১ টি ম্যাগজিন, ০১ রাউন্ড গুলি, ০১ টি লোহার পাইপ, ০৪ টি পাসপোর্ট ও ১১ টি মোবাইলসহ মোঃ রনি ভূইয়া (২০), মোঃ বাহদুর মৃধা (২৭), তালুকদার মাহমুদুল হাসান (৩২), তালুকদার ওয়ালিউল ইসলাম শুভ (২২) এই চারজনকে গ্রেফতার করে। 

  
র‍্যাব জানায়, প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেফতারকৃত আসামীদের বিরুদ্ধে থানায় হুমকি, চাঁদাবাজিসহ একাধিক মামলা রয়েছে। তারা অস্ত্র প্রদর্শন করে ভয়ভীতি দেখিয়ে সাভার ও আশুলিয়া থানাধীন এলাকায় দীর্ঘদিন ধরে চাদাবাজি, সন্ত্রাসী কার্যকলাপসহ মাদক ব্যবসা পরিচালনা করে আসছিলো। গ্রেফতারকৃত আসামীদের এলাকায় ৮-১০ জনের সদস্য নিয়ে একটি স্বশস্ত্র ক্যাডার বাহিনী রয়েছে। সাধারণ মানুষের সম্পত্তি দখল, চাঁদাবাজি, চাঁদার জন্য হুমকি দেওয়া, মাদক ব্যবসা, জুয়ার কারবার প্রভৃতি অপরাধের সাথে তারা জড়িত। 

উপরোক্ত বিষয়ে প্রয়োজনীয় আইনানুগ কার্যক্রম প্রক্রিয়াধীন।