ঈদগাঁও ইসলামপুরে লবণ বোঝাই ট্রাক থেকে ইয়াবার চালান জব্দ

ঈদগাঁও ইসলামপুরে লবণ বোঝাই ট্রাক থেকে ইয়াবার চালান জব্দ
ছবিঃ সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার, ১০ অক্টোবর।। ইয়াবাবিরোধী অভিযান, বন্দুক যুদ্ধ ও ইয়াবা ব্যবসায়ীদের আত্মসমপর্ণের পরও ইয়াবা পাচার থামছে না৷ বরং ইয়াবা পাচারে নতুন নতুন কৌশল অবলম্বন করা হচ্ছে, বাহক হিসেবে লবণ বোঝাই ট্রাক ও কাভার্ড ভ্যান চালক হেলপারদের ব্যবহার করা হচ্ছে৷

কক্সবাজারের ঈদগাঁও থানাধীন ইসলামপুর থেকে লবণ বোঝাই ট্রাক যোগে ইয়াবা পাচারের সময় মাঝপথে নাপিতখালী বটতলিতে ইয়াবা বোঝাই ট্রাক আটক করেছে ঈদগাঁও থানা পুলিশ। রবিবার (১০ অক্টোবর) দুপুরে ইয়াবার চালানটি আটক করা হয়।
ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ ওসি মো. আবদুল হালিম জানান, ইসলামপুর শিল্প এলাকার শাহ মজিদিয়া সল্ট ইন্ডাষ্ট্রীসহ দুটি মিল থেকে লবণগুলো ট্রাকে বোঝাই করে ঢাকায় সরবরাহ করছিল। ট্রাক চালক ও ট্রান্সপোর্ট কতৃপক্ষের তথ্যের ভিত্তিতে ইয়াবার চালানটি আটক করে, ইয়াবাগুলো গননা করা হচ্ছে। গননা শেষে ইয়াবা পরিমাণ জানা যাবে।
আসলে কোন লবণ মিল থেকে ইয়াবাগুলো বোঝাই করা হয়েছে, ইয়াবা পাচারের সাথে কারা জড়িত তা উদঘাটনে মাঠে রয়েছে পুলিশ।
তবে, ট্রাক চালকের দেয়া তথ্যেই ইয়াবার চালানটি আটক করতে সক্ষম হয়েছে পুলিশ, এমনটাই দাবী ঈদগাঁও থানা পুলিশের।
এদিকে, দীর্ঘদিন ধরে অভিযোগ উঠে আসছে, বিসিক শিল্প এলাকা থেকে লবণ বোঝাই ট্রাক যোগে ইয়াবার বড়বড় চালান দেশের বিভিন্ন স্থানে ছড়িয়ে দিচ্ছে একটি সংঘবদ্ধ মাদক পাচারকারী চক্র। ইতোপূর্বেও দেশের বিভিন্ন স্থানে আইনশৃঙ্খলা বাহিনীর হাতে ইসলামপুর থেকে লবণ বোঝাই ট্রাক থেকে একাধিক ইয়াবার চালান উদ্ধার হয়েছে। জব্দ করা হয়েছে ইয়াবা বহনকারী ট্রাক ও কাভার্ড ভ্যান এবং আটক হয়েছে পাচারকারী।
লবণ বোঝাই ট্রাক এবং কাভার্ড ভ্যান যোগে চালক হেলপারদের মাধ্যমে মাদক, বিশেষ করে ইয়াবা পাচারের গোয়েন্দা তথ্য আছে অনেকদিন ধরে৷ প্রশাসন কিং ট্রান্সপোর্ট মালিকরা লবণ বোঝাই ট্রাক, কাভার্ড ভ্যান যথাযথ স্ক্যানিং না করায় তারা ইয়াবা পাচারের এই সুযোগ নিচ্ছে৷