উখিয়ায় ইয়াবাসেবীর হাতে মাত্র আড়াই বছরের শিশু ধর্ষণের শিকার : ধর্ষককে এলাকাবাসীর থানায় হস্তান্তর

উখিয়ায় ইয়াবাসেবীর হাতে মাত্র আড়াই বছরের শিশু ধর্ষণের শিকার : ধর্ষককে এলাকাবাসীর থানায় হস্তান্তর
ছবি: সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন, স্টাফ রিপোর্টার, কক্সবাজার।।কক্সবাজারের উখিয়ায় চিহ্নিত ইয়াবা সেবনকারীর ধর্ষণের শিকার হয়েছে আড়াই বছরের এক শিশু। আশঙ্কাজনক অবস্থায় শিশুটিকে উখিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

বৃহস্পতিবার বিকাল সাড়ে ৪টার দিকে হলদিয়া পালং ইউনিয়নের সরকারি আশ্রয় প্রকল্পে এ ঘটনা ঘটে। 

এ ঘটনায় অভিযুক্ত দিদার মিয়া নামে চিহ্নিত মাদক সেবনকারীকে স্থানীয়রা ধরে বৃহস্পতিবার রাতে পুলিশের কাছে সোপর্দ করে। 

ভিকটিম শিশুর বাবা বলেন, মরিচ্যা এলাকার দিলদার মিয়া প্রতিদিন তার বাড়ির পাশে একটি বাড়িতে ইয়াবা সেবন করতে যায়। বৃহস্পতিবার বাড়ির পাশে আমার আড়াই বছরের শিশুটি খেলা করছিল। এ সময় ইয়াবা সেবন করে ফিরে যাওয়ার সময় সে মেয়েকে একা পেয়ে ধর্ষণ করে রক্তাক্ত অবস্থায় ফেলে পালিয়ে যায়। দিলদার মিয়া পালিয়ে যাওয়ার সময় অনেকে তাকে দেখে ফেলেন। 

পরে শিশুর কান্না শুনে আমার স্ত্রী এসে তাকে বীভৎস অবস্থায় উদ্ধার করে। পরে স্থানীয় চেয়ারম্যানকে খবর দিলে তিনি দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হন।

হলদিয়া পালং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ইমরুল কায়েস চৌধুরী বলেন, ভিকটিমের বাবা বিষয়টি জানালে তাৎক্ষণিক ঘটনাস্থলে উপস্থিত হয়ে শিশুটিকে হাসপাতালে ভর্তির ব্যবস্থা করি। পরে ধর্ষককে স্থানীয়দের সহযোগিতায় আটক করে পুলিশের কাছে সোপর্দ করা হয়েছে।

উখিয়া থানার অফিসার ইনচার্জ শেখ মোহাম্মদ আলী বলেন, এ ঘটনায় চেয়ারম্যান ও স্থানীয়দের সহযোগিতায় রাতে অভিযুক্ত দিদার মিয়াকে আটক করা হয়েছে। তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

তিনি বলেন, হাসপাতালে গিয়ে শিশুটির শারীরিক অবস্থার খোঁজখবর নেওয়া হয়েছে। শিশুটি বর্তমানে ডাক্তারের তত্ত্বাবধানে রয়েছে। এ ঘটনায় মামলা প্রক্রিয়াধীন।