উখিয়ায় দুর্বৃত্ত হামলায় দুই শিক্ষার্থীসহ আহত-৪ : উল্টো মিথ্যা মামলা দিতে মোটা টাকার মিশন! 

উখিয়ায় দুর্বৃত্ত হামলায় দুই শিক্ষার্থীসহ আহত-৪ : উল্টো মিথ্যা মামলা দিতে মোটা টাকার মিশন! 
ছবিঃ সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার, ১০ জুলাই।। কক্সবাজারের উখিয়া উপজেলার সোনারপাড়ায় স্কুল ও কলেজ পড়ুয়া দুই ছাত্রসহ ৪ জনকে কুপিয়ে আহত করেছে দুর্বৃত্তরা। এ ঘটনায় আহত কক্সবাজার সিটি কলেজের ২য় বর্ষের ছাত্র রিয়াদ হোসেন মাসুদ বাদী হয়ে ১০ জুলাই ৫ জনের বিরুদ্ধে উখিয়া থানায় এজাহার দায়ের করেছে। 

গত শুক্রবার (৯ জুলাই) বেলা আড়াইটার দিকে উখিয়া উপজেলার জালিয়া পালং ইউনিয়নের ৪ নং ওয়ার্ড ডেইলপাড়া গ্রামে এঘটনা ঘটেছে। আহতরা বর্তমানে কক্সবাজার জেলা সদর হাসপাতালে চিকিৎসাধীন।
এদিকে, হামলাকারীরা একটি ভিডিওকে পুঁজি করে উল্টো আহত ব্যক্তি ও তাদের পরিবারের সদস্যদের বিরুদ্ধে মিথ্যা মামলা দায়ের করে হয়রানী করার জন্য মোটা অংকের টাকা নিয়ে মিশনে নেমেছে বলে অভিযোগ। 
উখিয়া থানায় দায়েরকৃত এজাহার সুত্রে জানা যায়, ডেইলপাড়ার আবু সিদ্দিকের ছেলে ও কক্সবাজার সিটি কলেজের ২য় বর্ষের ছাত্র রিয়াদ হোসেন মাসুদ গত শুক্রবার (৯ জুলাই) দুপুরে স্থানীয় রাাজা শাহ আলমের মসজিদ থেকে জুমার নামাজ শেষ করে বের হওয়ার সময় একই এলাকার আজি উল্লাহর ছেলে আবদু শুক্কুর তাকে অহেতুক ধাক্কা দিয়ে মসজিদ গেইটে ফেলে দেয়। এনিয়ে উভয়ের মধ্যে কথাকাটা কাটি হয়। সেই সময় মসজিদের মুসল্লীরা বিষয়টি উভয়কে সমাধা করে দেন। তবে এতেও ক্ষান্ত না হয়ে আবদু শুক্কুর তাকে ও পরিবারের সদস্যদের দেখে নেয়ার হুমকি দেয়। ঘটনার পর
উভয়ে বাড়ি চলে যায়।
এজাহারে আরো উল্লেখ করা হয়,
৪নং ওয়ার্ড ডেইলপাড়ার আবু ছিদ্দিকের ছেলে রিয়াদ হোসেন মাসুদ এর ছোট ভাই ও সোনারপাড়া উচ্চ বিদ্যালয়ের এসএসসি পরীক্ষার্থী 
মেহেদী হাসান তুষার বাড়ী থেকে বের হয়ে পাশ্ববর্তী খেলার মাঠে খেলতে যাচ্ছিল। পথিমধ্যে দুপুর আড়াইটার দিকে ৪নং ওয়ার্ড ডেইলপাড়ার আজি উল্লাহর বাড়ীর সামনে চলাচলের রাস্তায় পৌছলে তাকে এমদাদুল করিম রাসেদ, আবদু শুক্কুরের নেতৃত্বে দুর্বৃত্তরা এলোপাতাড়ি মারধর ও কুপিয়ে আহত করা হয়। ছোট ভাই মেহেদী হাসান তুষারকে কুপিয়ে আহত করার ঘটনার খবর পেয়ে দুর্বৃত্তদের কবল থেকে ছোট ভাইকে রক্ষায় এগিয়ে আসলে তাকেও বেধড়ক পিঠিয়ে ও কুপিয়ে আহত করা হয়।
আহত দুই ভাই মেহেদী হাসান তুষার ও রিয়াদ হোসেন মাসুদকে উদ্ধার করতে এসে মারধরের শিকার হন চাচাত ভাই মো.শাহেদ ও রফিক উল্লাহ। এসময় আহতদের কাছ থেকে
নগদ ৪৬০০ টাকা ও ৯৯ হাজার টাকা দামের মোবাইল সেট কেড়ে নিয়ে ঘটনাস্থলে ভেঙ্গে ফেলা হয়।
স্থানীয় বাসিন্দারা এগিয়ে আসলে দুবৃত্তরা হুমকি দিয়ে পালিয়ে যায়। আহত এসএসসি পরীক্ষার্থী মেহেদীরকে মারধর করে গুরুতর আহত করা ও ডান হাত কেটে ফেলায় তার এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণ করা অনিশ্চিত হয়ে পড়েছে। 
১০ জুলাই উখিয়া থানায় দায়েরকৃত এজাহারে আসামী করা হয়েছে, সোনাপাড়া ডেইলপাড়ার আজি উল্লাহর ছেলল এমদাদুল করিম রাসেদ, আবদু শুক্কুর, বরিউল করিম সোহেল, মৃত আবদুল করিমের ছেলে আজি উল্লাহ, আজি উল্লাহর জামাতা ও চৌফলদন্ডীর দিদারুল আলম সোহেলসহ অজ্ঞাতনামা ২/৩ জন।
বাদী মো. রিয়াদ হোসেন মাসুদ
বলেন, আমাদেরকে কুপিয়ে আহত করার ঘটনায় আবার পরিবার ক্ষুদ্ধ হয়ে হামলাকারীদের বাড়ীতে ইটপাটকেল নিক্ষেপ করার একটি ভিডিওকে পুঁজি করে আমাদের বিরুদ্ধে উল্টো মিথ্যা মামলা দিয়ে হয়রানী করার জন্য মোটা অংকের টাকার মিশন নিয়ে বিভিন্ন স্থানে তদবির চালাচ্ছে আজি উল্লাহর পরিবার।
এব্যাপারে তিনি প্রশাসনের হস্তক্ষেপ কামনা করেছেন।