উখিয়ায় ৭৯৫০ পিস ইয়াবাসহ ৩ রোহিঙ্গা মাদক কারবারী আটক 

উখিয়ায় ৭৯৫০ পিস ইয়াবাসহ ৩ রোহিঙ্গা মাদক কারবারী আটক 
ছবিঃ সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার, ২৪ জুন।। কক্সবাজার জেলার উখিয়া উপজেলার উখিয়ারঘাট এলাকায় অভিযান চালিয়ে ৭৯৫০ পিস ইয়াবাসহ ৩ জন রোহিঙ্গা মাদক কারবারীকে আটক করেছে র‌্যাব-১৫।

বুধবার রাত পৌনে ৯টার সময় এ অভিযান চালানো হয়। 
কক্সবাজার র‌্যাব-১৫ সুত্র জানান, বুধবার রাত পৌনে ৯টার সময় কতিপয় মাদক কারবারী কক্সবাজার জেলার উখিয়া থানাধীন পালংখালী ইউপিস্থ বালুখালী উখিয়ারঘাট বন বিট কার্যালয়ের সামনে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট ক্রয়-বিক্রয়ের উদ্দেশ্যে অবস্থান করছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি চৌকস আভিযানিক দল ২৩ জুন রাত আনুমানিক পৌনে ৯ টার সময় উক্ত স্থানে পৌঁছালে র‌্যাব সদস্যদের উপস্থিতি টের পেয়ে মাদক কারবারী পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় আটক করা হয় ৩ রোহিঙ্গা মাদক ব্যবসায়ীকে। তাদের কাছ থেকে উদ্ধার করা হয় ৭৯৫০ পিস ইয়াবা। আটককৃতরা হলেন,
উখিয়া কুতুপালং রোহিঙ্গা শিবিরের ২ নং ক্যাম্পের ডি ৪ এর আব্দুস সালামের ছেলে মােহাম্মদ খলিল (২৫), ক্যাম্প-৮ ই এর ব্লক বি ৩৩ এর ইলিয়াসের ছেলে মাে. রিয়াজ (২৫), ক্যাম্প ৮ – ই ব্লক ৭৬ এর মৃত দীল মােহাম্মদের ছেলে মােহাম্মদ হােছন (১৮)।
জিজ্ঞাসাবাদে ধৃতরা স্বীকার করেন যে, তারা দীর্ঘদিন যাবৎ টেকনাফের সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য ইয়াবা ট্যাবলেট সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছে।
কক্সবাজার র‌্যাব-১৫ এর সহকারী পরিচালক (মিডিয়া) সিনিয়র এএসপি আব্দুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, আটককৃত মাদক কারবারীদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে।
র‌্যাব- সুত্রে আরও জানা যায়, র‌্যাব এলিট ফোর্স হিসেবে আত্মপ্রকাশের শুরু থেকেই বিভিন্ন প্রকার অপরাধ নির্মূলের লক্ষে অত্যন্ত আন্তরিকতা ও নিষ্ঠার সাথে কাজ করে আসছেন। আইনের শাসন সমুন্নত রেখে দেশের সকল নাগরিকের নিরাপত্তা নিশ্চিত করার লক্ষে বিভিন্ন ধরনের অপরাধ চিহ্নিতকরণ এবং তার প্রতিরোধে র‌্যাব সর্বদা কাজ করছে। মাদকদ্রব্যের বিস্তাররোধ এবং মাদকসেবী ও মাদক ক্রয়-বিক্রয়ের সাথে সংশ্লিষ্ট অপরাধীদের প্রতিহত করার জন্য র‌্যাব অভিযান অব্যাহত রেখেছে ।