একটি মুরগির ডিমের দাম ৬০ হাজার টাকা!

একটি মুরগির ডিমের দাম ৬০ হাজার টাকা!
ছবি: সংগৃহীত

বাংলাদেশের বাজারে আজকের মুরগির ডিমের দাম ১২০ টাকা ডজন তাতে একটি ডিমের দাম হয় ১০ টাকা। স্থান ভেদে ডিমের মুল্যের তারতম্য হতে পারে। কিন্তু একটি ডিমের দাম প্রায় ৬০ হাজার টাকা, এটা কি কল্পনাতেও ভাবা যায়? বিশ্বাস না হলেও ব্যাপারটা সত্যি। 

অবিশ্বাস্য ঘটনাটি ব্রিটেনের। সেখানে ৫০০ পাউন্ডে বিক্রি হয়েছে মুরগির একটি ডিম।

জানা গিয়েছে, ব্রিটেনের একটি পরিবার মুরগিটিকে বেশ কয়েক বছর আগে বাড়িতে নিয়ে এসেছিল। তাদের একটি খামারও রয়েছে। পরিবারের সব সদস্যরাই মুরগিগুলির দেখাশোনা করেন।

মুরগিগুলির এক একটি নামও দিয়েছে ওই পরিবার। অ্যানাবিল মুলাশি নামে ওই পরিবারের এক সদস্য কিছু দিন আগেই দেখেন যে, টুইনস্কি নামে একটি মুরগি যে ক’টি ডিম পেড়েছে, তার মধ্যে একটি ডিম আকৃতিগত ভাবে অন্যগুলির তুলনায় একেবারেই আলাদা।

মুলাশি জানিয়েছেন, টুইনস্কির ওই ডিমের আকৃতি পুরো গোল। যা সম্পূর্ণ ব্যতিক্রম একটি ঘটনা। এর পরই তিনি গুগলে সার্চ করেন এমন কোনও ঘটনা আগে ঘটেছিল কি না। মুলাশি দেখেন, এক কোটিতে এ রকম ঘটনা একটিই হয়। বিষয়টি জানার পরই মুলাশি ডিমটি বিক্রির জন্য নেটমাধ্যমে বিজ্ঞাপন দেন। আশ্চর্যজনক ভাবে, এক জন ক্রেতাও পেয়ে যান তিনি। পরে সেই ডিমটি ৫০০ পাউন্ডে বিক্রি করেন।  ৫০০ পাউন্ড যা আমাদের দেশীয়  মুদ্রায় প্রায় ৬০ হাজার টাকার কাছাকাছি। এত চড়া মূল্য দিয়ে মুরগির ডিম ক্রয় বা বিক্রয়ের ঘটনা এই প্রথম যা নেট দুনিয়ায় ভাইরাল হয়েছে।