একা এয়ারপোর্টে কাঁদছেন এক আফগান নারী

একা এয়ারপোর্টে কাঁদছেন এক আফগান নারী
ছবি: সংগৃহীত

এয়ারপোর্টে একা এক মহিলাকে দাঁড়িয়ে কাঁদতে দেখে কারণ জানতে এগিয়ে যায় অনেকেই। জানা গেল, তিনি বিমান বাংলাদেশ এয়ারলাইনস এর টিকেট কেটে চড়তে পারলেন না বিমানে! 

আফগান তরুণীর নাম সেফারু আহমেদি হোসনা, চেক ইন কাউন্টার থেকে ফিরে এসে এয়ারপোর্টে দাঁড়িয়ে একা একা কাঁদতে থাকেন। ঘটনা ঘটে বৃহস্পতিবার (১১ আগস্ট) রাতে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে। 

বিমানবন্দর সূত্রে জানা গেছে, বিমানের ঢাকা-আবুধাবি রুটের টিকিট কাটা ছিল ওই তরুণীর। তবে যাত্রার আগ মুহূর্তে তাকে যেতে দেয়নি বিমান। চেক-ইন কাউন্টার থেকেই অফলোড করা হয় তাকে। অফলোডের পর ওই তরুণী যখন জানতে পারেন ফ্লাইটটি ঢাকা ছেড়ে চলে গেছে, তখন তিনি বিমানবন্দরের মেঝেতে পড়ে যান। সঙ্গে সঙ্গে ফুঁপিয়ে কাঁদতে শুরু করেন। ওই তরুণী বার বার বলছিলেন, ‘বিমান আমার সঙ্গে কেন এমন করল’।

এ বিষয়ে জানতে চাইলে বিমানবন্দরের একজন দায়িত্বশীল কর্মকর্তা বলেন, পাসপোর্ট এর মেয়াদ শেষ হবার কারনে তাকে বিমানে নেয়া সম্ভব হয়নি। আফগান তরুণী আবুধাবি যাবেন অথচ তার পাসপোর্টের মেয়াদ আছে ১২ আগস্ট পর্যন্ত। পাসপোর্ট এর মেয়াদ না থাকলেও বিদেশি যাত্রীরা নিজ দেশে ফিরতে পারেন কিন্তু তিনি আবুধাবি যাবেন বিধায় তাকে বিমানে নেয়া হয়নি! 

বর্তমানে ওই তরুণী বিমানবন্দরের কাছাকাছি একটি আবাসিক হোটেলে রয়েছেন। একমাত্র পররাষ্ট্র মন্ত্রণালয়ের অনুমতি নিয়েই তিনি দেশত্যাগ করতে পারবেন।