এস ও এস শিশু পল্লী সিলেট এর উদ্যোগে উপকারভোগীদের মধ্যে ঈদ খাদ্যসামগ্রী বিতরণ

এস ও এস শিশু পল্লী সিলেট এর উদ্যোগে উপকারভোগীদের মধ্যে ঈদ খাদ্যসামগ্রী বিতরণ

সিলেট প্রতিনিধি।। এস ও এস চিল্ড্রেন্স ভিলেজ ইন্টারন্যাশনাল ইন বাংলাদেশ - এর কোভিড সাপোর্ট ২০১৯ শীর্ষক ২য় পর্যায় (অক্টোবর ২০২১ - সেপ্টেম্বর ২০২২) কার্যক্রম এর অংশ হিসেবে আসন্ন পবিত্র ঈদ-ঊল-ফিতর উপলক্ষ্যে সিলেট জেলার ওসমানীনগর ও বালাগঞ্জ উপজেলার বিভিন্ন এলাকায় এস ও এস শিশু পল্লী সিলেট এর উদ্যোগে প্রয়োজনীয় ঈদ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়েছে। 

ওসমানীনগর উপজেলার দয়ামীরস্হ এস ও এস শিশু পল্লী সিলেট প্রাঙ্গনে ২৪ এপ্রিল রবিবার বেলা ১১ ঘটিকায় এ কার্যক্রমের উদ্বোধন করেন ওসমানী নগর উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা স্বপন কুমার চক্রবর্তী।
 এস ও এস শিশু পল্লী সিলেট এর পরিচালক জনাব মোহাম্মদ ইউসুফ আলী এর সভাপতিত্বে অনুষ্ঠিত উক্ত অনুষ্ঠান পরিচালনা করেন  এস ও এস সামাজিক কেন্দ্র সিলেট প্রোগ্রাম অফিসারও ইনচার্জ  তানবীর আহমদ। 
একই দিন দুপুরে  এস ও এস শিশু পল্লী সিলেট এর উদ্দোগে উপজেলার ওসমানপুর ইউনিয়নের মমিনপুর এলাকায় খাদ্য বিতরণ করা হয়। এসময় উপস্থিত ছিলেন ওসমানপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান  ওয়ালিউল্লাহ্ বদরুল, এ এসআই মাহমুদুল হাসান,ও এস ও এস শিশু পল্লী সিলেট এর পরিচালক মোহাম্মদ ইউসুফ আলী ।
 পরবর্তীতে বোয়ালজুর ইউনিয়নের বানীগাঁও ও সোনাপুর এলাকায়ও উক্ত খাদ্যসামগ্রী বিতরণ করা হয়। অনুষ্ঠানে স্ব স্ব ইউনিয়নের চেয়াম্যানগণ সহ গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন। যথাযথ স্বাস্থ্যবিধি ও নিরাপদ দুরত্ব বজায় রেখে দুই উপজেলার পরিবার শক্তিশালীকরণ ও কীনশীপ কেয়ার কর্মসূচীর উপকারভোগী মোট ৪৯৫টি সুবিধা বঞ্চিত পরিবারে খাদ্যসামগ্রী বিতরন কার্যক্রম গ্রহন করা হয়। খাদ্যসামগ্রীর মধ্যে ছিল পরিবার প্রতি ১).সিদ্ধ চাল - ১০ কেজি, ২). পোলাও চাল ০২ কেজি, ৩). সয়াবিন তেল ০২ লিঃ, ৪). লবণ - ০১ কেজি, ৫). মসুর ডাল - ০২ কেজি, ৬). পিঁয়াজ - ০২ কেজি, ৭). গুড়ো দুধ ২০০ গ্রাম - ০১ প্যাকেট, ৮). চিনি  - ০১ কেজি, ৯) মুড়ি - ১ কেজি, ১০) লাচ্চা সেমাই ০৩ প্যাকেট, ১১) ছোলা - ০১ কেজি।
উল্লেখ্য যে , করোনা ভাইরাস এর বিস্তার রোধ ও সংক্রমন নিয়ন্ত্রণে সরকার কর্তৃক গৃহিত সকল পদক্ষেপ এর সাথে একাত্ব হয়ে এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইড লাইন অনুসরণ করে এস ও এস শিশু পল্লী কাজ করে আসছে। সার্বিক পরিস্থিতি বিবেচনায় রেখে এস ও এস শিশু পল্লী সিলেট উপকারভোগীদের জন্য বিশেষ কার্যক্রম গ্রহণ করেছে এবং ইতিমধ্যেই প্রথম পর্যায়ের কার্যক্রম সফলভাবে সম্পন্ন করেছে।