ওসমানী হাসপাতালে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অক্সিজেন সিলিন্ডার প্রদান

ওসমানী হাসপাতালে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের অক্সিজেন সিলিন্ডার প্রদান
ছবি: সংগৃহীত

সিলেট অফিস: করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের অক্সিজেন সহায়তার জন্য সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ১৫টি অক্সিজেন সিলিন্ডার প্রদান করেছে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়।
সোমবার (১৬ আগস্ট) দুপুর সাড়ে ১২টার দিকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে সিলিন্ডারগুলো হাসপাতাল কর্তৃপক্ষকে হস্তান্তর করেন সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী।
হাসপাতলের পক্ষে সিলিন্ডারগুলো গ্রহণ করেন সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ব্রায়ান বঙ্কিম হালদার।
এসময় সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর অধ্যাপক ডা. মোর্শেদ আহমেদ চৌধুরী বলেন, করোনা মহামারী মোকাবেলাই এখন জাতির সামনে সবচেয়ে বড় চ্যালেঞ্জ হয়ে দাঁড়িয়েছে। এই চ্যালেঞ্জ মোকাবেলার নেতৃত্ব দিচ্ছেন সারা বিশ্বের চিকিৎসক, নার্সসহ স্বাস্থ্যসেবা কর্মীরা। মৃত্যুভয়কে তুচ্ছ করে, জীবনের ঝুঁকি নিয়ে চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীরা করোনা আক্রান্ত রোগীর চিকিৎসা করছেন। করোনা মোকাবেলায় স্বাস্থ্যবিধি প্রতিপালন, সবাইকে সচেতন হওয়া এবং সংকটে সামর্থ্য অনুযায়ী সহায়তায় এগিয়ে আসতে হবে। সামাজিক সচেতনতা ও স্বাস্থ্যবিধি মেনে অচিরেই এ মহামারি থেকে আমরা মুক্তি পাব ইনশাল্লাহ।
তিনি বলেন, দীর্ঘ প্রায় ৪৪ বছর ধরে সিলেট ওসমানী মেডিকেল কলেজের সাথে আমার সম্পর্ক। আমি এই কলেজের ছাত্র ছিলাম, পরবর্তীতে এই কলেজের অধ্যক্ষসহ বিভিন্ন পদে দায়িত্ব পালন করেছি। তাই এই কলেজ এবং হাসপাতালের চিকিৎসক, শিক্ষক-শিক্ষার্থী এবং কর্মকর্তা-কর্মচারীদের সাথে আমার একটি মধুর সম্পর্ক হয়ে গেছে। চলমান এই করোনাকালীন সময়ে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল সংশ্লিষ্টরা তাদের নিজের জীবন বাজি রেখে মানুষকে সেবা দিয়ে যাচ্ছেন। তাদের প্রতি সম্মান ও ভালোবাসা স্বরূপ সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আমরা এই সিলিন্ডারগুলো দিয়েছি।
সিলিন্ডার প্রদান করায় সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ব্রায়ান বঙ্কিম হালদার সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর মহোদয়সহ সংশ্লিষ্ট সকলের প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করেন।
সিলিন্ডার হস্তান্তরকালে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অ.দা.) ও পরিচালক (অর্থ ও হিসাব) মো. নঈমুল হক চৌধুরী, ওসমানী মেডিকেল কলেজের উপাধ্যক্ষ ডা. শিশির চক্রবর্তী, সার্জারি বিভাগের প্রধান অধ্যাপক ডা. জানে আলম, কার্ডিওলজি বিভাগের সহকারী অধ্যাপক ডা. আজিজুর রহমান রোমান, হাসপাতালের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) ডা. মাহবুবুল আলম, সহকারী পরিচালক (প্রশাসন) ডা. আবুল কালাম আজাদ, সার্জারি বিভাগের রেজিস্ট্রার ডা. আদনান চৌধুরী প্রমুখ।