কক্সবাজারের ঈদগাঁওতে ৬ আড্ডাবাজ আটক, পরে অভিভাবকদের জিম্মায় মুক্তি 

কক্সবাজারের ঈদগাঁওতে ৬ আড্ডাবাজ আটক, পরে অভিভাবকদের জিম্মায় মুক্তি 
ছবিঃ সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার।। ২৭ মে, বৃহস্পতিবার।। কক্সবাজার সদরের ঈদগাঁও থানা পুলিশের অভিযানে সন্দেহভাজন আড্ডাবাজ ৬ যুবক ও কিশোরকে আটক করা হয়েছে। পরে তাদেরকে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে বলে পুলিশ জানিয়েছে ।

জানা গেছে, ঈদগাঁও থানাধীন এলাকার বিভিন্ন স্পর্শ কাতর স্থান ও সন্দেহভাজন স্থানে আড্ডা দেয়া ও অহেতুক সন্দেহভাজন স্থানে ঘুরাঘুরির করা যুবক ও কিশোর গ্যাংদের বিরুদ্ধে ২৭ মে থেকে পুলিশী অভিযান শুরু হয়েছে। এরই ধারাবাহিকতায় ঈদগাঁও থানা পুলিশ অভিযান চালিয়ে ৬ আড্ডাবাজ কিশোর এবং যুবককে আটক করা হয়।

২৭ মে সন্ধ্যা ৭ টার দিকে ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবদুল হালিমের নেতৃত্বে এসআাই রেজাউলসহ একদল পুলিশ গোপন সংবাদের ভিত্তিতে ঈদগাঁও বাসস্টেশনস্থ সেইফ ইসলামী মার্কেটের ছাদে এ অভিযান চালানো হয়। এসময় সেখানে আড্ডারত ৬ কিশোর ও যুবককে আটক করে থানায় নিয়ে আসা হয়। সন্দেহভাজন আটককৃতরা হলো-নাছির (১৮)
মো. পারভেজ (২০), মামুন (১৯), মো. আম্মার (১৮), ইউনুচ (১৮) ও ইমন (২০)।

তারা সকলেই ঈদগাঁওয়ের বিভিন্ন এলাকার বাসিন্দা। 
পরে আটককৃতদের ব্যাপারে পুলিশ ঝাচাই বাচাই শেষে রাত ৯ টার দিকে আটক ৬ আড্ডাবাজকে তাদের নিজ নিজ অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেয়া হয়েছে। আটককৃতরা ছাত্র ও দোকান কর্মচারী বলে জানা গেছে।

ঈদগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আবদুল হালিম বলেন, সন্দেহভাজন হিসেবে ৬ আড্ডাবাজ কিশোর ও যুবককে আটক করার পর যাচাই বাছাই শেষে তাদেরকে অভিভাবকদের জিম্মায় ছেড়ে দেয়া হয়।
কিশোর গ্যাংদের বিরুদ্ধে পুলিশী অভিযান অব্যাহত থাকবে বলে জানান তিনি।