কক্সবাজারের উখিয়ায় ৫০ হাজার পিস ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক

কক্সবাজারের উখিয়ায় ৫০ হাজার পিস ইয়াবাসহ ৩ মাদক ব্যবসায়ী আটক
ছবিঃ সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার, ৮ জুলাই।। কক্সবাজার জেলার উখিয়া উপজেলার থাইংখালী এলাকায় চেকপোস্ট স্থাপন করে ৫০ হাজার পিস ইয়াবাসহ ৩ জন মাদক কারবারীকে গ্রেফতার করেছে র‌্যাব-১৫। এসময় ইয়াবা পরিবহনে ব্যবহৃত একটি সিএনজি অটোরিকশা জব্দ করা হয়। 

৭ জুলাই বুধবার রাত ১০ টার সময় উখিয়া থাইংখালী বাজার সংলগ্ন থাইংখালী কেন্দ্রীয় জামে মসজিদের সামনে (কক্সবাজার-টেকনাফ সড়ক) চেকপোস্ট স্থাপন করে চালানো হয় এ তল্লাশী অভিযান। 


কক্সবাজার র‌্যাব-১৫ সুত্রে জানা গেছে, গোপন সংবাদের ভিত্তিতে জানতে পারে যে, কতিপয় মাদক কারবারী একটি সিএনজি অটোরিকশা যোগে মাদকদ্রব্য ইয়াবা পাচারের উদ্দেশ্যে টেকনাফ হতে কক্সবাজারের দিকে আসছে। উক্ত সংবাদের ভিত্তিতে র‌্যাব-১৫ এর একটি চৌকশ আভিযানিক দল ৭ জুলাই রাত আনুমানিক সাড়ে ১০ টার সময় কক্সবাজার জেলার উখিয়া থানাধীন থাইংখালী বাজার সংলগ্ন থাইংখালী কেন্দ্রীয় জামে মসজিদের সামনে (কক্সবাজার-টেকনাফ সড়ক) পাঁকা রাস্তার উপর চেকপোস্ট স্থাপন করে তল্লাশী অভিযান চালান। র‌্যাব-১৫ আরো জানান, তল্লাশীর একপর্যায়ে টেকনাফের দিক হতে একটি সিএনজি অটোরিকশা চেকপোস্টের সামনে আসলে র‌্যাব সদস্যগণ সিএনজিটি থামানোর সংকেত দেয়। এসময় কতিপয় ব্যক্তি সিএনজি থেকে নেমে কৌশলে পালিয়ে যাওয়ার চেস্টা করলে তিনজনকে আটক করা হয়। আটককৃতরা হলেন, মোঃ সরওয়ার আলম (২২), পিতা- মোঃ মফিজ প্রঃ মফিজ মিস্ত্রি, সাং- উত্তর রহমতের বিল, ৩ নং ওয়ার্ড, থাইংখালী, মোঃ মোবারক (১৮), পিতা- ছৈয়দ আহম্মদ, সাং-ধামনখালী,২ নং ওয়ার্ড, থাইংখালী ও আব্দুল্লাহ আল মামুন (২১), পিতা-মোঃ মিয়া, সাং- উত্তর রহমতের বিল, ৩ নং ওয়ার্ড, থাইংখালী, সর্ব ইউপি- পালংখালী, থানা- উখিয়া, জেলা- কক্সবাজার। এসময় আরও দুইজন অজ্ঞাতনামা মাদক ব্যবসায়ী পালিয় যান।ওই সময় উপস্থিত স্বাক্ষীদের সম্মুখে ধৃত ব্যক্তিদের হেফাজতে থাকা কাপড়ের ব্যাগ এবং সিএনজি অটোরিকশা তল্লাশী করে ৫০ হাজার পিস ইয়াবা উদ্ধারসহ সিএনজি অটোরিকশাটি জব্দ করা হয়। কক্সবাজার র‌্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার
(মিডিয়া এন্ড অপারেশনস) আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, আটককৃতদের জিজ্ঞাসাবাদে তারা স্বীকার করেন, তারা দীর্ঘদিন ধরে টেকনাফের সীমান্তবর্তী এলাকা হতে মাদকদ্রব্য ইয়াবা সংগ্রহ করে কক্সবাজারসহ দেশের বিভিন্ন জায়গায় বিক্রি করে আসছে।

গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পরবর্তী আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য উখিয়া থানায় হস্তান্তর করা হয়েছে। এব্যাপারে মাদক দ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা দায়ের করা হয়েছে বলে জানান তিনি।