কক্সবাজারে আরও ১০১৮ টি গৃহহীন পরিবার পাচ্ছে ঘর 

কক্সবাজারে আরও ১০১৮ টি গৃহহীন পরিবার পাচ্ছে ঘর 
ছবিঃ সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার, ১৯ জুন।।কক্সবাজারে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে আরও ১০১৮টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর। 

জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে রোববার (২০ জুন) দ্বিতীয় ধাপে ভূমিহীন, গৃহহীন এসব পরিবারকে বিনামূল্যে দুই শতক জমিসহ সেমি পাকা ঘর প্রদান কার্যক্রমের উদ্বোধন করবেন।
কক্সবাজার জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ বলেন, কক্সবাজার জেলায় ১ম ও ২য় পর্যায়ে ১৪২৩ ভূমি ও গৃহহীন পরিবারকে জমিসহ ঘর প্রদান করা হচ্ছে। এরমধ্যে ৩০৩ টি ঘর ইতোমধ্যে হস্তান্তর করা হয়েছে। আজ ২০ জুন রবিবার ১০১৮ টি ঘর হস্তান্তর করা হবে। বাকি ১০২ টি ঘরের নির্মাণ কাজ চলতি মাসের শেষের দিকে সম্পন্ন হবে বলে জানান তিনি।
এরআগে মুজিববর্ষে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও ঘর প্রদান উপলক্ষে ১৮ জুন শুক্রবার বিকালে জেলা প্রশাসনের উদ্যোগে এক প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়েছে।
কক্সবাজার জেলা প্রশাসকের কার্যালয়ের শহিদ এটিএম জাফর আলম সম্মেলন কক্ষে অনুষ্ঠিত প্রেস কনফারেন্সে সভাপতির বক্তব্য রাখেন, 
কক্সবাজার জেলা প্রশাসক মোঃ মামুনুর রশীদ। 
এ সময় স্থানীয় সরকার বিভাগের উপপরিচালক শ্রাবস্তী রায়, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আমিন আল পারভেজ, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি অ্যাডভোকেট ফরিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মেয়র মুজিবুর রহমান ও কক্সবাজার প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মোহাম্মদ মুজিবুল ইসলামসহ গণমাধ্যমকর্মীরা উপস্থিত ছিলেন। 
প্রসংগত, দেশে ভূমি ও গৃহহীন পরিবারগুলোকে পুনর্বাসনের লক্ষ্যে ১৯৯৭ সালে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে ‘আশ্রয়ন’ নামে প্রকল্প নেওয়া হয়, যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যক্ষ তত্ত্বাবধানে পরিচালিত হয়।