কক্সবাজার কলাতলী মোড়ে হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধুর ভাস্কর্য

কক্সবাজার কলাতলী মোড়ে হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধুর ভাস্কর্য
ছবি: সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন, স্টাফ রিপোর্টার, কক্সবাজার।। কক্সবাজার শহরের কলাতলী মোড়েই বসানো হচ্ছে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য। এরআগে কলাতলি মোড়ে  বসানো ডাঙ্গরের ভাস্কর্যটি অপসারণ করার কথা রয়েছে।পর্যটকদের কাছে কক্সবাজারে পরিচিত কলাতলী ডলফিন মোড়টি এখন থেকে বঙ্গবন্ধু চত্বর নামেই পরিচিত হবে।

সামাজিক সংগঠন অপরাজেয় বাংলা ও কক্সবাজার পৌরসভার যৌথ অর্থায়নে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যটি নির্মাণ করা হচ্ছে। এতে সহযোগিতায় থাকবে কক্সবাজার জেলা প্রশাসন এবং সড়ক ও জনপথ বিভাগ।
শহরের কলাতলী মোড় এলাকায় বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্যটি নির্মাণের স্থানটি শনিবার পরিদর্শন করেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী। 
এ সময় উপস্থিত ছিলেন, কক্সবাজার জেলা প্রশাসক মো. মামুনুর রশীদ, অপরাজেয় বাংলার সদস্য সচিব এইচ রহমান মিলু, কক্সবাজার সড়ক ও জনপথ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. শাহে আরেফীন প্রমুখ।
পরিদর্শন কালে সওজ সচিব বলেন, পর্যটন এলাকা হিসেবে কক্সবাজার শহরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য অবশ্যই প্রয়োজন। এর জন্য কলাতলী মোড়ের চত্বরটি উপযুক্ত স্থান। এ ম্যুরাল নির্মাণে সড়ক বিভাগের পক্ষ থেকে সর্বোচ্চ সহযোগিতা দেওয়া হবে।
জানাগেছে, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৫৮ সালে সর্বপ্রথম কক্সবাজার সফর করেন এবং সর্বশেষ ১৯৭৫ সালের ১০ জানুয়ারি সফর করেন। তিনি অন্তত ১৩-১৪ বার কক্সবাজার সফর করেন।কক্সবাজারে জানা-অজানা অনেক স্মৃতি রয়েছে জাতির জনকের। স্বাধীনতার অর্ধ শতাব্দীকাল অতিবাহিত হলেও বঙ্গবন্ধুর নামে সাগর পাড়ের এই শহরে এখনো পর্যন্ত স্থাপিত হয়নি একটি স্মৃতিফলক।