কক্সবাজারে পণ্যবাহী ট্রাকে মিললো ৩০ হাজার পিস ইয়াবা

কক্সবাজারে পণ্যবাহী ট্রাকে মিললো ৩০ হাজার পিস ইয়াবা
ছবিঃ সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার, ৩ জুলাই।।কক্সবাজার-টেকনাফ সড়কের মরিচ্যা যৌথ চেকপোস্টে পণ্য পরিবহনকারী ট্রাকে তল্লাশী করে ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে ৩০ বিজিবি। এ সময় ট্রাক চালককে আটক করা হয়েছে। জব্দ করা হয় ইয়াবা পরিবহণে ব্যবহৃত ট্রাকটিও। আটককৃত ব্যক্তি হল- সাতক্ষীরা জেলার জোগরাজপুর ইউনিয়নের দেবনগর গ্রামের মুকুল সরদারের ছেলে মোঃ আবু বক্কর সিদ্দিক (২৬)। 

শুক্রবার (২ জুলাই) রাত সাড়ে ৮ টা নাগাদ বিজিবির মরিচ্যা যৌথ চেকপোস্টে এই তল্লাশী অভিযান পরিচালনা করা হয় বলে নিশ্চিত করেছেন ৩০ বিজিবির অধিনায়ক লেঃ কর্নেল ইব্রাহীম ফারুক। 
তিনি বলেন, দেশে বিরাজমান লকডাউনের কারণে থ্রি হুইলার এবং যাত্রী বহনকারী ছোট যানবাহন রাস্তায় চলাচল করছে না বিধায় পণ্য পরিবহনকারী ট্রাক, লরি এবং অন্যান্য যানবাহনের মাধ্যমে ইয়াবা পাচারের সম্ভাবনা থেকে যায়। এমতাবস্থায়, সাতক্ষীরা থেকে টেকনাফে মালামাল নিয়ে আসা একটি ট্রাক ফিরতি পথে (যশোর ট-১১-৩২১২) প্রচুর পরিমাণ ইয়াবার চালান নিয়ে সাতক্ষীরা গমন করবে। এমন সংবাদে বিজিবি মরিচ্যা যৌথ চেকপোষ্টে তল্লাশী কার্যক্রম জোরদার করেন। পরবর্তীতে মরিচ্যা যৌথ চেকপোষ্টে আনুমানিক রাত সাড়ে ৮ টার সময় ট্রাকটি আসলে তল্লাশীর জন্য থামানো হয়। চেকপোষ্টে কর্তব্যরত বিজিবি সদস্যরা ট্রাকটি পুঙ্খানুপুঙ্খ তল্লাশী করা হলে ট্রাকের ছাদে একটি ত্রিপলের ভিতরে বিষেশভাবে লুকায়িত অবস্থায় ৩০ হাজার পিস ইয়াবা উদ্ধার করা হয়। 
আটককৃত ট্রাক চালককে জব্দকৃত ইয়াবাসহ নিয়মিত মামলার মাধ্যমে রামু থানায় হস্তান্তর করা হয়েছে বলে ও জানান তিনি।