কক্সবাজার শহরে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে ছাত্রলীগ নেতা নিহত

কক্সবাজার শহরে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে ছাত্রলীগ নেতা নিহত
ছবি: সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন, স্টাফ রিপোর্টার, কক্সবাজার, ২২ জুলাই।। কক্সবাজার শহরের পেশকারপাড়ায় সন্ত্রাসীদের এতোপাতাড়ি ছুরিকাঘাতে ইমন হাসান মওলা (২৪) নামে এক ছাত্রলীগ নেতা খুন হয়েছেন।  

বৃহস্পতিবার (২১ জুলাই) দিনগত রাত ৩টার দিকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।
এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ৯টার দিকে পেশকারপাড়ার বাঁকখালী নদীর সিকো বরফকল পয়েন্টে তাকে এলোপাতাড়ি ছুরিকাঘাত করে ছিনিয়ে নেয়া হয় মোটরবাইক।
নিহত ইমন কক্সবাজার শহরের উত্তর টেকপাড়ার ব্যবসায়ী মোহাম্মদ হাসানের ছেলে এবং পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।
৪ নম্বর ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি আসিফুল করিম বলেন, রাত সাড়ে ৯টার দিকে বাবার মোটরসাইকেল নিয়ে পেশকারপাড়ার বাঁকখালী নদীর সিকো বরফকল পয়েন্টে ঘুরতে যান ইমন।
এ সময় চিহ্নিত কয়েক সন্ত্রাসী ইমনকে উপর্যুপরি ছুরিকাঘাত করে পালিয়ে যায়। পরে স্থানীয়রা তাকে উদ্ধার করে কক্সবাজার জেলা সদর হাসপাতালে নিয়ে যায়। অবস্থার অবনতি হলে কর্তব্যরত চিকিৎসক ইমনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে রেফার করেন। সেখানে চিকিৎসাধীন অবস্থায় বৃহস্পতিবার দিনগত রাত ৩টার দিকে ইমন মৃত্যুর কুলে ঢলে পড়েন।
ইমনের বাবা মোহাম্মদ হাসান বলেন, নদীর তীরে ঘুরতে গেলে পূর্বপরিকল্পিতভাবে ইমনের মোটরসাইকেল গতিরোধ করেন পেশকারপাড়ার চিহ্নিত সন্ত্রাসী ও একাধিক মামলার পলাতক আসামি আবদুল্লাহ খান, ছৈয়দ আকবর, রমজানসহ ৭/৮জন সন্ত্রাসী। এক পর্যায়ে তার শরীরের বিভিন্ন স্থানে উপর্যুপরি ছুরিকাঘাত করা হয়। এ সময় ইমন মাটিতে ঢলে পড়লে তারা মোটরসাইকেল নিয়ে পালিয়ে যান।  
ইমনের মামা কায়সার মাওলা বলেন, শুক্রবার (২২ জুলাই) দুপুরের দিকে ইমনের মরদেহ নিয়ে তারা কক্সবাজারের পথে রওনা হবেন।
কক্সবাজার সদর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) শেখ মুনীর-উল-গীয়াস জানান, তাৎক্ষণিকভাবে হত্যাকাণ্ডের কারণ জানা যায়নি। তা উদঘাটনের চেষ্টা চলছে। পাশাপাশি সন্ত্রাসীদের ধরতে এলাকায় অভিযান চালাচ্ছে পুলিশ।  উল্লেখ্য, গত ৩ জুলাই
কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নে ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন শেষ করে বাড়িতে ফেরার পথে ফয়সাল উদ্দিন ( ২৬) নামের ছাত্রলীগের এক নেতা খুন করা হয়।
স্থানীয় ছাত্রলীগের নেতা-কর্মীদের অভিযোগ, পুলিশের উপস্থিতিতেই সন্ত্রাসীরা কুপিয়ে ফয়সালকে হত্যা করে। নিহত ফয়সাল উদ্দিন কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন। এঘটনার রেশ না কাটতেই আরেক ছাত্র লীগ নেতা ইমন খুন হলো।