কক্সবাজারে সাংবাদিক জাফরের পরিবারকে হয়রানির অভিযোগ

কক্সবাজারে সাংবাদিক জাফরের পরিবারকে হয়রানির অভিযোগ
ছবিঃ সংগৃহীত

কক্সবাজার প্রতিনিধি।। ১৭ মে, সোমবার।। কক্সবাজারের টেকনাফ উপজেলার বাহারছড়া ইউনিয়নের শামলাপুর এলাকায় সাংবাদিক জাফর আলমের পরিবারকে হয়রানির অভিযোগ পাওয়া গেছে। তার বৃদ্ধা মা ও স্ত্রীকে কুপিয়ে আহত করা মামলায় কোন আসামীকে এ পর্যন্ত গ্রেফতার করতে পারেনি পুলিশ। আসামীরা সাংবাদিক জাফরকে হত্যার হুমকি ও উল্টো মিথ্যা মামলায় জড়িয়ে হয়রানীর হুমকিও দিচ্ছে বলে জানা গেছে। 

গত ২৯ এপ্রিল সন্ধ্যা ৬ টার দিকে চিহ্নিত অপরাধী শামলাপুর পুরান পাড়ার মৃত আব্দু শুকুরের ছেলে ছৈয়দ করিম প্রকাশ ডেভিটের নেতৃত্বে ১০-১২ জন দুবৃত্ত সাংবাদিক জাফর আলমের বসত বাড়ীতে ডুকে মা ও স্ত্রীকে কুপিয়ে মারাত্মক আহত করেন। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়।
এঘটনায় গত ৮ মে সাংবাদিক জাফর আলম বাদী হয়ে টেকনাফ থানায় মামলাও দায়ের করেন বলে জানিয়েছেন সাংবাদিক জাফর আলম। টেকনাফ থানার মামলা নং-৩৫, জিআর মামলা নং-৩৫২/২০২১, তাং-৮/৫/২০২১।
মামলার পর বর্তমানে সাংবাদিক জাফর আলম নিজে ও পরিবার নিয়ে চরম নিরাপত্তাহীনতায় ভুগছেন। 
সাংবাদিক জাফর আলম অভিযোগ করে বলেন,যেখানে আমার ৬৫ বছরের বৃদ্ধা মাকে পায়ে এবং স্ত্রীকে মাথায় হত্যার উদ্দেশ্যে কুপিয়ে আহত করে।
তবে বড় ধরনের অঘটন থেকে প্রাণে বেঁচে যান আমার বৃদ্ধা মা ও স্ত্রী। 
তিনি বলেন, থানায় মামলা হলেও এপর্যন্ত কোন আসামি আটক করতে পারেনি স্হানীয় পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ ও মামলার তদন্তকারী কর্মকর্তা।তিনি অভিযোগ করে বলেন, মামলার পর আসামী পক্ষ উল্টো আমার পরিবারের নামে মামলা হয়েছে এবং তাকে তদন্তকারী কর্মকর্তা (আইও) দিয়েছে বলে জানিয়েছেন বাহারছড়া তদন্ত কেন্দ্রের ইনচার্জ নুর মোহাম্মদ।

সুত্রে জানা গেছে, স্বরাষ্ট্রমন্ত্রণালয়ের তালিকা ভুক্ত ইয়াবা কারবারি হাবিব উল্লাহ প্রকাশ পুলটইন পুলিশের সাথে বন্দুকযুদ্ধে নিহতের পর তার স্ত্রী খালেদা বেগম ইয়াবা কারবার ও শামলাপুরে দক্ষিণ বনবিভাগের পাহাড়ের হাজার হাজার একর জমি নিজের পৈত্রিক সম্পত্তির মতো দখলে নিয়েছেন। এছাড়া প্লট আকারে বিক্রিও করছে বিভিন্ন লোকজনকে। এনিয়ে
ইয়াবা কারবারি ও পাহাড় দখলদার খালেদার বিরুদ্ধে স্হানীয় ও জাতীয় দৈনিকে বিভিন্নভাবে সংবাদ প্রকাশ হয়। এঘটনার পর থেকে তিনি ও তার সিন্ডিকেটের লোকজন সাংবাদিক জাফর আলমের উপর ক্ষুদ্ধ হন।
ইয়াবা কারবারি খালেদার টেকনাফ হ্নীলায় বড় বড় কারবারিদের সাথে রয়েছে সখ্যতা থাকায় তারা সাংবাদিক জাফর আলমকে হত্যার হুমকি দিচ্ছে বলেও জানান তিনি।
এমনকি কেন খালেদার বিরুদ্ধে সংবাদ প্রকাশ হয়েছে
এ রকম সংবাদ আর প্রকাশ হলে সাংবাদিক জাফর আলমকে বিভিন্ন মিথ্যা মামলায় জড়িত করবে, তাকে হত্যার পর লাশ গুম করা হবে বলে ইয়াবা কারবারি খালেদা ও ডেবিট বিভিন্ন লোকজন মারফত সাফ জানিয়েছেন।
.....