কক্সবাজারে ৩৪ বিজিবির অভিযানে ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার

কক্সবাজারে ৩৪ বিজিবির অভিযানে ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার
ছবিঃ সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার, ২৩ জুন।।কক্সবাজারের উখিয়া উপজেলার ৫নং পালংখালী ইউনিয়নের নলবুনিয়া গ্রামের ইয়াবা ডিলার মোঃ আব্দুস সালামের বাড়ীতে ৩৪ বিজিবি বালুখালী বিওপির চৌকস আভিযানিক টহল দল অভিযান চালিয়ে ৭০ হাজার পিস ইয়াবা উদ্ধার করেছে। এসব ইয়াবার আনুমানিক বাজার মুল্য ২ কোটি ১০ লক্ষ টাকা। 

এসময় বাড়ীর মালিক ও অন্যান্য সদস্যরা বিজিবি টহল দলের উপস্থিতি বুঝতে পেরে পালিয়ে যাওয়ায় কাউকে গ্রেফতার করা সম্ভব হয়নি। গত মঙ্গলবার রাত ৯টার সময় এ অভিযান চালানো হয়। 
৩৪ বিজিবি জানান, উদ্ধারকৃত ইয়াবাগুলোর মালিক কুখ্যাত ইয়াবা ও অস্ত্র ব্যবসায়ী একাধিক মামলার জামিনে থাকা আসামী মোঃ লুৎফর রহমান।
এঘটনায় মোঃ আব্দুস সালাম (৫৫), পিতা-আলী উল্লাহ ফকির, গ্রাম-নবলবুনিয়া, পোষ্ট-বালুখালী, থানা-উখিয়া, জেলা-কক্সবাজার এবং মোঃ লুৎফর রহমান (৩৬) (ছদ্দনাম প্রঃ মানিক প্রঃ লুতুইয়া), পিতা-জালাল আহাম্মদ, গ্রাম-নবলবুনিয়া, পোষ্ট-বালুখালী, থানা-উখিয়া, জেলা-কক্সবাজারকে আসামী করে উখিয়া থানায় মামলা দায়ের করা হয়েছে। উদ্ধারকৃত ইয়াবা থানায় জমা করা হয়েছে। 
কক্সবাজার ৩৪ বিজিবির অতিরিক্ত পরিচালক আমিনুল ইসলাম বলেন, কক্সবাজার ব্যাটালিয়ন (৩৪ বিজিবি) এর দায়িত্বপূর্ণ এলাকায় গত ১ জানুয়ারি হতে ২৩ জুন পর্যন্ত চোরাচালান ও মাদক বিরোধী অভিযান পরিচালনা করে বিজিবি টহলদল কর্তৃক ৬৩ কোটি ৩৪ লক্ষ ৯৯ হাজার ৫' শত টাকা মূল্যের ২১,১১,৬৬৫ পিস ইয়াবাসহ ১৩২ জনকে আটক করা হয়েছে।