কক্সবাজারে ৪ লাখ ৩০ হাজার পিস ইয়াবাসহ আটক-৫, ফিশিং ট্রলার জব্দ 

কক্সবাজারে ৪ লাখ ৩০ হাজার পিস ইয়াবাসহ আটক-৫, ফিশিং ট্রলার জব্দ 
ছবিঃ সংগৃহীত

শাহজাহান চৌধুরী শাহীন, কক্সবাজার, ২৬ সেপ্টেম্বর।। কক্সবাজার জেলার মহেশখালী চ্যানেলের গভীর সাগরে ৪ লাখ ৩০ হাজার পিস ইয়াবাসহ পাঁচজন মাদক কারবারিকে আটক করেছে র‍্যাব-১৫।

বৃহস্পতিবার (২৩ সেপ্টেম্বর) গভীর রাতে অভিযান চালানো হয়।
এসময় মাদক পরিবহন কাজে ব্যবহৃত একটি ফিশিং ট্রলার জব্দ করা হয়েছে।
আটককরা হলেন- চট্টগ্রাম জেলার পটিয়া উপজেলার গোবিন্দকিল এলাকার মৃত রফিক আহমেদের ছেলে রশিদ উল্লাহ (৪২), কর্ণফুলি থানার ৮ নাম্বার ওয়ার্ডের লইক্ষ্যার চর এলাকার মৃত কালা মিয়ার ছেলে আমানত করিম (৩৮), কক্সবাজার জেলার ঈদগাঁও উপজেলার পূর্ব বোয়ালখালী এলাকার মৃত ছালেহ আহমেদের ছেলে নাছির উদ্দিন (৩৬) ও ভিলিজার পাড়ার জহির আলমের ছেলে মো. সাইফুল ইসলাম (২০) ও টেকনাফ উপজেলার সাবরাং ইউনিয়নের শাহপরীরদ্বীপ উত্তরপাড়ার মৃত মুসলিম মিয়ার ছেলে মো. ছৈয়দুর রহমান।
র‍্যাব-১৫ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী জানান, কতিপয় মাদক কারবারী কক্সবাজারের গভীর সমুদ্র এলাকায় কক্সবাজার-মহেশখালী চ্যানেল দিয়ে একটি মাছ ধরার ট্রলার যোগে ইয়াবার একটি বড় চালান পাচার করছে, এমন সংবাদ পায় র‍্যাব। পরে তাদের একটি চৌকস আভিযানিক দল অভিযান চালিয়ে মাছ ধরার ট্রলার আটক করে। সেখান থেকে ৫ জনকে আটক করা হয়। তারা সবাই মাদক কারবারি।
আবদুল্লাহ মোহাম্মদ শেখ সাদী আরও জানান, ফিশিং ট্রলারটিতে বিশেষ কৌশলে পলিথিনের বস্তাভর্তি লুকিয়ে রাখা অবস্থায় বেশ কয়েকটি প্যাকেট পাওয়া যায়। প্যাকেটগুলো খুলে পাওয়া যায় ৪ লাখ ৩০ হাজার পিস ইয়াবা।
ইয়াবার বিষয়ে জানতে চাইলে আটককৃতরা জানা, স্থলপথ অনিরাপদ থাকায় তারা সমুদ্রপথে ইয়াবার চালানটি কক্সবাজার থেকে দেশের অন্যত্র পাচার করছিল এবং দীর্ঘদিন যাবৎ তারা এ ব্যবসার সাথে জড়িত।
আটকদের বিরুদ্ধে সংশ্লিষ্ট আইনে ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানান তিনি।