কেরানীগঞ্জে ১৮টি পাসপোর্টসহ প্রতারক চক্রের হোতা গ্রেফতার

কেরানীগঞ্জে ১৮টি পাসপোর্টসহ প্রতারক চক্রের হোতা গ্রেফতার
ছবি: সংগৃহীত

মানিকগঞ্জ প্রতিনিধি।। নগদ টাকা নিয়ে আত্মসাৎসহ বিভিন্নরকম প্রতারণার অভিযোগে ০৯ অক্টোবর ০৩:৩০ মিনিটে  ঢাকা জেলার কেরানীগঞ্জ থানাধীন কলাতিয়া বাজার এলাকা থেকে ১৮টি পাসপোর্ট এবং প্রতারণার কাজে ব্যবহৃত নগদ টাকা ও মোবাইলসহ একজন পেশাদার প্রতারককে গ্রেফতার করেছে র‍্যাব-৪, সিপিসি-৩।

গ্রেপ্তার হওয়া ব্যক্তির নাম মোঃ নাসির(৩৮) সে  ১৩৭, ঝাউলাহাটি (খন্দকার গলির শেষ মাথা),
থানা- কামরাঙ্গীরচর (ডিএমপি),জেলা- ঢাকা এলাকার আনিসুর রহমানের ছেলে। গ্রেপ্তারের সময় তার নিকট থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ১৮টি পাসপোর্ট,, ৫,২৯০/- (পাঁচহাজার দুইশত নব্বই) টাকা,০১টি মোবাইলফোন, ০১টি সিমকার্ড উদ্ধার করে র‌্যাব। গ্রেফতারের বিষয়টি র‍্যাব-৪, সিপিসি-৩ এর অপারেশন কমান্ডারঃ লে: কমান্ডার আরিফ নিশ্চিত করেন ।

গ্রেফতার বিষয়ে  লে: কমান্ডার আরিফ জানান, গ্রেফতারকৃত ব্যক্তি একজন পেশাদার প্রতারক। সে বিদেশে লোক পাঠানোর কথা বলে মানিকগঞ্জ ও ঢাকা জেলার বিভিন্ন এলাকাসহ দেশের বিভিন্ন অঞ্চলের মানুষের নিকট থেকে পাসপোর্ট ও নগদ টাকা নিয়ে আত্মসাৎপূর্বক বিভিন্নরকম প্রতারণা করে।

কতিপয় ভুক্তভোগীর লিখিত অভিযোগ পেয়ে র‌্যাব-৪, সিপিসি-৩, মানিকগঞ্জ গোপন সংবাদের ভিত্তিতে  ০৯ অক্টেবর ২২ বেলা ৩.৩০ মিনিটে ঢাকা জেলার, কেরানীগঞ্জ থানার কলাতিয়া বাজার  থেকে নাসিরকে গ্রেফতার করে এবং নাসিরের দেওয়া তথ্যমতে বিভিন্ন জায়গায় অভিযান পরিচালনা করে তার বসতবাড়ী হতে সর্বমোট ১৮টি পাসপোর্ট, নগদ টাকা ও মোবাইল ফোন উদ্ধার করে।

র‌্যাবের এই কর্মকর্তা আরো জানান,  উপরোক্ত ঘটনায় ধৃত আসামীর বিরুদ্ধে মানিকগঞ্জ জেলার সাটুরিয়া থানায় একটি নিয়মিত মামলা দায়ের পূর্বক আসামী ও আলামত হস্তান্তর করা হয়েছে।