করোনার প্রকোপ বাড়লেও অনলাইন ক্লাসে এখন যাচ্ছে না জবি প্রশাসন

করোনার প্রকোপ বাড়লেও অনলাইন ক্লাসে এখন যাচ্ছে না জবি প্রশাসন
ছবি: সংগৃহীত

তানভীর আহমেদ, জবি প্রতিনিধি।।দেশে মহামারি করোনাভাইরাসের সংক্রমণ ধীরে ধীরে বাড়ছে। এ কারণে ইতোমধ্যেই সরকারের পক্ষ থেকে আবারও স্বাস্থ্যবিধি মানার নীতি জোরদার করা হয়েছে। তবে পরিস্থিতি বিবেচনায় এখনই অনলাইন ক্লাস নিতে আগ্রহী নয় জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) প্রশাসন।

করোনার ঊর্ধ্বমুখী সংক্রমণ পরিস্থিতি বিবেচনায় জবি প্রশাসন কোন পন্থা অবলম্বন করবে- সে বিষয়ে জবি উপাচার্য অধ্যাপক ড. মো. ইমদাদুল হকের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি বলেন, ‘আমরা এখনও এ বিষয়ে কোনো সিদ্ধান্ত গ্রহণ করিনি। আমরা আমাদের ডিন, চেয়ারম্যানদের সঙ্গে এই বিষয়ে আলোচনা করব। সেই সঙ্গে কোভিড পরিস্থিতির ওপর ভিত্তি করে সরকারের নির্দেশিকা অনুসরণ করে সিদ্ধান্ত জানাব।’
এর আগে মহামারি করোনাভাইরাসের প্রকোপ বাড়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) সব শিক্ষক-শিক্ষার্থী ছাড়াও কর্মকর্তা ও কর্মচারীদের মাস্ক পরিধানসহ সকল প্রকার সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি অনুসরণের নির্দেশনা দেওয়া হয়। গত শুক্রবার (২৪ জুন) বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রকৌশলী মো. ওহিদুজাম্মান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এই নির্দেশনা দেওয়া হয়েছে।
ওই বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, করোনার (কোভিড-১৯) সংক্রমণ পুনরায় বৃদ্ধি পাওয়ায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীদের মাস্ক পরিধানসহ সকল প্রকার সরকার নির্দেশিত স্বাস্থ্যবিধি অনুসরণ করার নির্দেশ দেওয়া হচ্ছে। সেই সঙ্গে সশরীরে পরীক্ষা ও ক্লাস পরিচালনার ক্ষেত্রে বিশেষভাবে স্বাস্থ্যবিধি অনুসরণের নির্দেশনাও দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।
এ জন্য স্বাস্থ্যবিধি ও সরকারের নির্দেশনা যথাযথভাবে পালন করতে সকলের সর্বাত্মক সহযোগিতা কামনা করা হয়েছে।