করোনা রোগীর জন্য মোমেন ফাউন্ডেশনের হেল্প ডেস্ক চালু

করোনা রোগীর জন্য মোমেন ফাউন্ডেশনের হেল্প ডেস্ক চালু
ছবি: সংগৃহীত

সিলেট অফিস।। ১১ আগস্ট, বুধবার।। সিলেটের ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা রোগীর জন্য হেল্প ডেস্ক চালু করলো মোমেন ফাউন্ডেশন। এ হেল্প ডেস্কের মাধ্যমে অসহায় ও দরিদ্র করোনা রোগীর জন্য বিনামূল্যে অক্সিজেন সরবরাহ, ওষুধ ও খাদ্য সহায়তা প্রদান করা হবে। এছাড়া এ ডেস্ক ভ্যাকসিনের জন্য রেজিস্টেশনে সহায়তা করবে।
১০ আগস্ট মঙ্গলবার মোমেন ফাউন্ডেশনের এ কার্যক্রমের উদ্বোধন করেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ. কে. আব্দুল মোমেন। এসময় সিলেটের খাদিমপাড়া হাসপাতাল, বক্ষব্যাধি হাসপাতাল এবং দক্ষিণ সুরমা হাসপাতালে ৪৫টি অক্সিজেন সিলিন্ডার ও ২টি অক্সিজেন কনসেন্ট্রেটর প্রদান করে এ সংস্থা।
করোনা মোকাবেলায় অত্যন্ত আন্তরিকতার সাথে কাজ করার জন্য সিলেটের সকল ডাক্তার ও নার্সসহ সকল স্বাস্থ্যকর্মীদের ধন্যবাদ জানান পররাষ্ট্রমন্ত্রী। মোমেন ফাউন্ডেশনের চেয়ারম্যান ও পররাষ্ট্রমন্ত্রীর সহধর্মিণী সেলিনা মোমেন বলেন, মানুষের জন্য কাজ করার জন্য মোমেন ফাউন্ডেশন সৃষ্টি করা হয়েছে এবং এ সংস্থা সবসময় অসহায় ও দরিদ্র মানুষের পাশে থাকবে।
২০২০ সালের এপ্রিলে প্রতিষ্ঠিত এ সংস্থা এরই মধ্যে সিলেট সিটি করপোরেশনে অসহায় ও দরিদ্র মানুষের মাঝে নিত্য প্রয়োজনীয় খাদ্য সামগ্রী বিতরণসহ প্রায় আট হাজার পরিবারকে খাদ্য সহায়তা প্রদান করেছে। মোমেন ফাউন্ডেশন ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের নার্সদের মাস্ক, পিপিই, হ্যান্ড গ্লাভস, হ্যান্ড স্যানিটাইজার প্রদান করে। এ সংস্থা করোনা ডেডিকেটেড শহীদ শামসুদ্দিন হাসপাতালের নার্স এবং ডাক্তারদের কাজে উৎসাহিত করার লক্ষ্যে ইফতার ও ঈদ উপহার সামগ্রী প্রদান করে। এছাড়া মৃত ব্যক্তিদের দাফন কাজে সহায়তার জন্য দাফনকারীদের পিপিই, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার প্রদান করে। এদিকে, ফাউন্ডেশনের উদ্যোগে কম্পিউটার আউটসোর্সিংয়ের মাধ্যমে স্বাবলম্বী করতে ৫০ জন যুবক যুবতীকে বিনামূল্যে কম্পিউটার আউট সোর্সিং প্রশিক্ষণ দেওয়া হচ্ছে।