ক্র‍্যাশ ল্যান্ডিং করা র‍্যাব এয়ার উইং এর পাইলট লে. কর্নেল ইসমাইল হোসেন ইন্তেকাল করেছেন

ক্র‍্যাশ ল্যান্ডিং করা র‍্যাব এয়ার উইং এর পাইলট লে. কর্নেল ইসমাইল হোসেন ইন্তেকাল করেছেন
ছবি: সংগৃহীত

আজকাল বাংলা রিপোর্ট।।র‍্যাব এয়ার উইং এর পরিচালক  লেফটেন্যান্ট কর্নেল মোহাম্মদ ইসমাইল হোসেন মাউন্ট এলিজাবেথ হাসপাতাল সিঙ্গাপুরে চিকিৎসাধীন অবস্থায় আজ ৯ আগস্ট ১টা ৩৭ মিনিটে ইন্তেকাল করেছেন।

তিনি ক্র‍্যাশ করা Bell-206 হেলিকপ্টারের চীফ পাইলট ছিলেন। হেলিকপ্টারটি প্রশিক্ষণ মহড়ার সময়ে যান্ত্রিক গোলযোগের কারনে বিদ্ধস্ত হয়।উদ্ধারকারীরা দুই পাইলট লেঃ কর্ণেল ইসমাইল হোসেন ও মেজর শামস কে উদ্ধার করে হাসপাতালে পাঠায়।পরে সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য লেঃ কর্ণেল ইসমাইলকে সিংগাপুরে পাঠানো হয়।

৬ আগস্ট তাঁর একটি অস্ত্রোপচার হয়। পরের দিন তাকে আইসিইউতে স্থানান্তরিত করা হয় এবং লাইফ সাপোর্টে রাখা হয়। আজ ৯ আগস্ট ২০২২, ১টা বেজে ৩৭ মিনিটে আনুষ্ঠানিকভাবে তাকে মৃত ঘোষণা করা হয়েছে।

লেঃ কর্ণেল ইসমাইল ৩৭ বিএমএ লং কোর্সের একজন চৌকস ও মেধাবী অফিসার ছিলেন।

উল্লেখ্য গত ২৭ জুলাই দুপুরে ঢাকা জেলার, নবাবগঞ্জ উপজেলায় কৈলাইল ইউনিয়ন, ভাঙ্গাভিটা গ্রামের পাশে ইছামতি নদীর দক্ষিণ পাড়ে বাংলাদেশ সেনাবাহিনীর ১ টি Bell-206 হেলিকপ্টার ধান ক্ষেতে ক্র‍্যাশ ল্যান্ডিং হয়।

এসময় হেলিকপ্টারে থাকা দুই পাইলটকে স্থানীয়দের সহায়তায় উদ্ধার করে ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) নেয়া হয়। পরবর্তীতে উন্নত চিকিৎসার জন্যে পাইলট লেফটেন্যান্ট কর্নেল ইসমাইলকে সিংগাপুর পাঠানো হয়।