খুনের ঘটনায় উত্তাল শাবি: শিক্ষার্থীদের ২৪ ঘন্টার আল্টিমেটাম 

খুনের ঘটনায় উত্তাল শাবি: শিক্ষার্থীদের ২৪ ঘন্টার আল্টিমেটাম 
ছবি: সংগৃহীত
সিলেট প্রতিনিধি।।শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের লোক প্রশাসন বিভাগের শিক্ষার্থী বুলবুল আহমেদ হত্যার বিচারের দাবিতে দফায় দফায় মানববন্ধন করেছেন শিক্ষার্থীরা। 
২৬ জুলাই মঙ্গলবার সকাল সাড়ে ১০টায় কেন্দ্রীয় গ্রন্থাগার ভবনের সামনে লোক প্রশাসন বিভাগের শিক্ষক, শিক্ষার্থীরা মানববন্ধন করেন। মানববন্ধন শেষে ক্যাম্পাসে একটি বিক্ষোভ মিছিল বের করেন তারা। মিছিলটি ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়কসমূহ প্রদক্ষিণ করে একই স্থানে এসে এক সংক্ষিপ্ত সমাবেশের মাধ্যমে শেষ হয়।

মানববন্ধন শেষে ২৪ ঘণ্টার আল্টিমেটামসহ ৪ দফা দাবি জানিয়েছেন লোকপ্রশাসন বিভাগের শিক্ষার্থীরা। দাবীসমূহ- ২৪ ঘন্টার ভিতরে খুনিদের গ্রেপ্তার করে দ্রুত আইনের আওতায় এনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড কার্যকর করতে হবে। নিহতের পরিবারকে অতিদ্রুত সর্বোচ্চ ক্ষতিপূরন নিশ্চিত করতে হবে এবং ক্ষতিপূরণের পরিমাণ এবং প্রদানের উপায় সুস্পষ্টভাবে উল্লেখ করতে হবে। ক্যাম্পাসের সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করতে হবে। বুলবুলের স্মৃতি রক্ষার্থে বুলবুল হত্যার স্থানে স্মৃতিস্তম্ভ নির্মান এবং বুলবল চত্বর ঘোষনা করতে হবে।এদিকে একই দাবিতে একই স্থানে সকাল সাড়ে ১১টায় আরেকটি মানববন্ধন করেছেন বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক জোটের সদস্যরা। বৃষ্টিতে ভিজে মাবনবন্ধনে অংশ নেন তারা।মা

নববন্ধন শেষে ৪ দফা দাবি তুলে ধরেন তারা। দাবি সমূহ- অতিদ্রুত সময়ের মধ্যে হত্যাকারীদেরকে গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যৱস্থা করা। নিহতের পরিবারকে আর্থিক সহায়তা প্রদান, ক্যাম্পাসে সার্বিক নিরাপত্তা জোরদার করা, কাম্পাসের নিরাপত্তা প্রদানে অবহেলার দায়ভার গ্রহণ করে প্রশাসনকে সুস্পষ্ট জবাবদিহিতা করতে হবে।