খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীদের উন্নত মানসিকতা তৈরি হয়:আবুল হোসেন বাবুল

খেলাধুলার মাধ্যমে শিক্ষার্থীদের উন্নত মানসিকতা তৈরি হয়:আবুল হোসেন বাবুল
ছবি: সংগৃহীত

মোহাম্মদ হাসান।।খেলাধুলা শিক্ষার্থীদের শৃঙ্খলা ও মর্যাদাবোধ উদ্দীপ্ত করে। প্রতিযোগিতায় জয়-পরাজয় মেনে নেওয়ার মাধ্যমে উন্নত মানসিকতা তৈরি হয় বলে মন্তব্য করেছেন পশ্চিম মায়ানী আদর্শ উচ্চ বিদ্যালয় পরিচালনা পর্ষদের সভাপতি ও মীরসরাই উপজেলা আওয়ামী লীগের অর্থ বিষয়ক সম্পাদক, বিশিষ্ট সমাজ সেবক আবুল হোসেন বাবুল। 

তিনি আজ ২৩ অক্টোবর রবিবার সকালে বিসমিল্লাহ এন্টারপ্রাইজ এর সৌজন্যে মীরসরাই উপজেলার ১৩নং মায়ানী ইউনিয়নের পশ্চিম মায়ানী আদর্শ উচ্চ বিদ্যালয়ে ইন হাউজ ফুটবল টুর্নামেন্ট ‘২২ এর ফাইনাল খেলার উদ্বোধন ও পুরুস্কার   বিতরণী অনুষ্ঠানে উদ্বোধক হিসেবে উপস্থিত ছিলেন। 

এসময় তিনি বলেন, সুস্থ দেহে সুস্থ মন। শিক্ষণীয় বিষয়বস্তু আয়ত্ত ও অনুধাবন করার জন্য আমাদের শিক্ষাপ্রতিষ্ঠান গুলোতে উপযুক্ত পরিবেশ অর্থাৎ দেহ ও মনের বিকাশের পরিবেশ অক্ষুন্ন রাখতে হবে। শিক্ষা একটি জীবনব্যাপী প্রক্রিয়া। একজন ব্যক্তির শারীরিক, মানসিক, নৈতিক, সামাজিক ও আধ্যাত্মিক বিকাশই পরিপূর্ণ শিক্ষা। শুধু পুঁথিগত বিদ্যা ব্যক্তিকে পরিপূর্ণ মানুষ করতে পারে না।প্রয়োজন খেলাধুলার। খেলাধুলা শিক্ষার্থীদের শৃঙ্খলা ও মর্যাদাবোধ উদ্দীপ্ত করে। প্রতিযোগিতায় জয়-পরাজয় মেনে নেওয়ার মাধ্যমে উন্নত মানসিকতা তৈরি হয়।

ফাইনাল খেলার উদ্বোধন ও পুরুস্কার বিতরণী অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু ছালেক, আবুতোরাব উচ্চ বিদ্যালয়ের ক্রীড়া শিক্ষক সাইফুল ইসলাম,  ৭নং ইউপি সদস্য শহিদ উল্ল্যাহ,৮নং ইউপি সদস্য মোজাম্মেল হক,  শিক্ষক ও শিক্ষার্থীবৃন্দ।