গাইবান্ধার সাঘাটায় ফালগুনী টিভির প্রতিনিধিসহ ৫ জনের বিরুদ্ধে পল্লী বিদ্যুৎ কর্মকর্তার মামলা

গাইবান্ধার সাঘাটায় ফালগুনী টিভির প্রতিনিধিসহ ৫ জনের বিরুদ্ধে পল্লী বিদ্যুৎ কর্মকর্তার মামলা
ছবিঃ সংগৃহীত

আবু তাহের।। স্টাফ রিপোর্টার।।  গাইবান্ধা, ২২ মে, শনিবার।। সরকারী কাজে বাঁধা প্রদানসহ হামলার অভিযোগ এনে ফালগুনী টিভির গাইবান্ধার সাঘাটা উপজেলা প্রতিনিধি জিল্লুর রহমানসহ ৫ জন গ্রাহকের বিরুদ্ধে গাইবান্ধা পল্লী বিদ্যুৎ সমিতির পক্ষ থেকে  সাঘাটা থানায় মামলা করা হয়েছে।

 গত শুক্রবার রোনারপাড়া জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার বাদী হয়ে এমামলা দায়ের করেন। সাংবাদিক জিল্লুরসহ অন্যান্য আসামীরা হলো উল্যাবাজারস্থ গোলাপ চন্দ্রের ছেলে রতন চন্দ্র সাহা (৫০), রতনের ছেলে আকাশ চন্দ্র সাহা (৩০), স্বাগর চন্দ্র সাহা (২৫), আফছার আলীর ছেলে মোতালেব হোসেন(৪০)। 

এজাহার সূত্রে জানা যায়, গত বৃহস্পতিবার দুপুরে গাইবান্ধা পল্লী বিদ্যুৎ সমিতির বোনারপাড়া জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার নুরুল সামছুল হুদা, এ জি এম কম আব্দুল হালিমসহ ১০ জনের একটি টিম পাবলিক ডিমান্ড রিকোভারীও বাংলাদেশ বিদ্যুৎ আইন-২০১৮ অনুযায়ী সরকারী রাজস্ব আদায়ের জন্য সাঘাটার বিভিন্ন এলাকায় অভিযান চালানো হয়। 

গাইবান্ধার সাঘাটা উপজেলার উল্যাবাজারস্থ ব্যবসায়ী রতন সাহার দোকানের বিদ্যুৎ লাইনের সংযোগ বিচ্ছিন্ন করেন এবং অন্যান্য গ্রাহকের বকেয়া বিল আদায়ের সময় ব্যবসায়ী রতন সাহাসহ স্থানীয বিদ্যুৎ গ্রাহকরা ক্ষুব্ধ হয়ে ওঠেন।
 এক পর্যায়ে ব্যবসায়ী রতন সাহার নেতৃত্বে অন্যান্য গ্রাহকরা পল্লী বিদ্যুৎ কর্মকর্তাদের উপর হামলা করে । এতে পল্লী বিদ্যুতের বোনারপাড়া জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার নুরুল সামছুল হুদা, ও এজিএম কম আব্দুল হালিম আহত হন।

 এঘটনায় পল্লী বিদ্যুতের এ দু’কর্মকর্তা সাঘাটা উপজেলা হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে সাঘাটা থানায় মামলা দায়ের করেন। 

এব্যাপারে পল্লী বিদ্যুৎ গ্রাহক এবং সাংবাদিক জিল্লুর রহমানের সাথে কথা হলে তারা ডেপুটি জেনারেল ম্যানেজার নুরুল সামছুল হুদাসহ পল্লী বিদ্যুৎ অফিসের কর্মকর্তাদের উপর হামলার কথা অস্বীকার করে বলেন, বিল পরিশোধের কাগজ দেখানোর পরেও তারা (বিদ্যুৎ অফিসের লোক) সংযোগ বিচ্ছিন্ন করেছে এই নিয়ে তাদের সাথে দুএকটি কথা কাটাকাটি হয়েছে মাত্র। অন্য কোন ঘটনা ঘটেনি। 
 
এদিকে সাঘাটা থানা অফিসার ইনচার্জ বেলাল হোসেন মামলা দায়েরের বিষয়টি নিশ্চিত করেছেন।