গাইবান্ধায় এক টাকার বাজার উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান আতা

গাইবান্ধায় এক টাকার বাজার উদ্বোধন করেন জেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান আতা
ছবিঃ সংগৃহীত

আবু তাহের।।  স্টাফ রিপোর্টার।। ১২ মে, বুধবার।। গাইবান্ধা জেলা পরিষদ এর সহযোগিতায় কোভিড-১৯ মহামারীতে ক্ষতিগ্রস্ত দরিদ্র ও অসহায়দের জন্য গাইবান্ধার শিক্ষার্থীদের অলাভজনক সংগঠন আমাদের গাইবান্ধা উদ্যোগে  আজ সকাল আনুমানিক ১১ টার দিকে বিদ্যালয় প্রাঙ্গণে সংগঠনের সভাপতি সায়হাম রহমান এর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয় ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে গাইবান্ধা জেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান সরকার আতা এ বাজারের উদ্বোধন করেন।  এতে  বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ফুলছড়ি উপজেলা চেয়ারম্যান জিএম সেলিম পারভেজ ।

প্রধান অতিথির বক্তব্যে জেলা পরিষদ চেয়ারম্যান আতাউর রহমান আতা বলেন,প্রথমে এক টাকার বাজারের উদ্যোগ গ্রহন করায় সংগঠনের শিক্ষার্থীদেরও ধন্যবাদ জানান ।  দরিদ্রদের জন্য এক টাকার বাজার ব্যবস্থা করার জন্য ছাত্রজীবন থেকে শিক্ষার্থীদের মধ্যে মানবিকতাবোধ বৃদ্ধি করবে । তিনি শিক্ষার্থীদেরকেও অধ্যয়ন ও পরীক্ষায় ভালো ফলাফল করতে এবং দেশের যোগ্য নাগরিক হতে বলেছেন সমাজের দরিদ্র ও অবহেলিত মানুষের জন্য এমন মানবিক কার্যক্রম পরিচালনার মাধ্যমে দেশকে কাঙ্খিত উন্নয়নের দিকে এগিয়ে নিয়ে যেতে শিক্ষার্থীদের আহবান জানান।  .

বাজারের গ্রাহকদের মধ্যে ১ টাকার বিনিময়ে প্রত্যেককে ১৩ টি খাদ্য সামগ্রী ক্রয় করার অনুমতি দেয়া হয় একটি মুরগি, একটি প্যাকেট কনডেন্সড মিল্ক, আলু, পেঁয়াজ, মরিচ, মিষ্টি লাউ, পটল, বুটের ডাল, লবণ, চিনি, সুজি, সেমাই, লাচ্ছা সহ প্রতিটি টাকার বিনিময়ে পাবেন বলেন জানান সামাজিক সংগঠন আমাদের গাইবান্ধার সাধারণ সম্পাদক মুসাভির রহমান ।

চকমরোজপুর এলাকার মনিরা বেগম অন্যান্য গ্রাহকদের মত করে তিনি ঈদের উৎসবের আগে বাজার থেকে এক টাকায় ১৩ টি খাদ্য সামগ্রী পেয়ে খুব খুশি । খাদ্যসামগ্রী শান্তিপূর্ণভাবে ঈদ উৎসব উদযাপনে সহায়তা করবে বলে বাজারের আয়োজকদের প্রতিও কৃতজ্ঞতা প্রকাশ করেন তিনি ।
উপলক্ষে বিপুল সংখ্যক মানুষ, টাউন অভিজাত, স্বেচ্ছাসেবক, প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকসহ সংগঠনের সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন ।