গাইবান্ধায় দোকানপাট খোলা রাখার দাবিতে ব্যবসায়িদের বিক্ষোভ

গাইবান্ধায় দোকানপাট খোলা রাখার দাবিতে ব্যবসায়িদের বিক্ষোভ
ছবিঃ সংগৃহীত

আবু তাহের। স্টাফ রিপোর্টার।। গাইবান্ধা, ০৬ মংগলবার।। করোনা ভাইরাস কোভিড ১৯ সংক্রোমন রোধে স্বাস্থ্য বিধি বাস্তবায়নে লকডাউনেও দোকানপাট খোলা রাখার দাবিতে গাইবান্ধায় ব্যবসায়িদের বিক্ষোভ মিছিল দাবিতে গাইবান্ধায় বিক্ষোভ করেছেন ব্যবসায়ীরা। ‘লকডাউন মানি না মানবো না’ এই শ্লোগানে গাইবান্ধার বিক্ষুব্ধ ব্যবসায়িরা মঙ্গলবার সকালে জেলা শহরে একটি বিক্ষোভ মিছিল বের করে। জেলা শহরের স্টেশন রোডে ইসলাম প্লাজার সামনে ব্যবসায়িরা সমবেত হয়। পরে তারা একটি বিক্ষোভ মিছিল নিয়ে শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে। 

খবর পেয়ে সদর থানা পুলিশ মিছিলটিতে বাধা প্রদান করে। এসময় পুলিশের বাধায় ব্যবসায়িরা বিক্ষোভ মিছিল প্রত্যাহার করে সরে পড়ে। মিছিলে বিভিন্ন সেক্টরের ব্যবসায়িরা উপস্থিত ছিলেন।

বিক্ষোভ মিছিল চলাকালে ব্যবসায়িরা সাংবাদিকদের জানান, যেহেতু স্বাস্থ্যবিধি মেনে অফিস-আদালত, ব্যাংক-বীমা সবই খোলা রাখা হয়েছে। সেক্ষেত্রে ব্যবসায়িরাও আসন্ন রমজান ও ঈদ-উল-ফিতরকে সামনে রেখে যথারীতি স্বাস্থ্যবিধি মেনে ব্যবসা প্রতিষ্ঠান খোলা রেখে তারা ব্যবসা অব্যাহত রাখতে চান। কেননা এই রমজান এবং ঈদই তাদের সারা বছরের প্রকৃত ব্যবসার মৌসুম। এই সময়টিতে লকডাউন দিয়ে ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রাখলে তারা চরমভাবে আর্থিক ক্ষতির সম্মুখীন হবে। তারা আরও উল্লেখ করেন, এমনতিই করোনা ভাইরাসের কারণে প্রায় এক বছরব্যাপী ব্যবসা-বাণিজ্য ক্ষতিগ্রস্ত হওয়ায় তারা আর্থিকভাবে অনেকটাই ক্ষতিগ্রস্ত হয়েছেন।তাদের দাবি- লকডাউন চলাকালে স্বাস্থ্যবিধি মেনে তাদের ব্যবসা প্রতিষ্ঠান খোলার সুযোগ দেয়া হোক।