গাইবান্ধায় পুরাতন বাজারে আগুনে পুড়েছে মালামালসহ ৬ টি দোকান

গাইবান্ধায় পুরাতন বাজারে আগুনে পুড়েছে মালামালসহ ৬ টি দোকান
ছবিঃ সংগৃহীত

আবু তাহের, স্টাফ রিপোর্টার।। ০৭ এপ্রিল, বুধবার।। গাইবান্ধা জেলা শহরের পৌরসভার পুরাতন বাজারে আগুন, মালামালসহ পুড়ে গেছে ৬ টি দোকান।  গাইবান্ধা জেলা শহরের ব্যস্ততম পুরাতন বাজারে ৬ এপ্রিল মঙ্গলবার  ভোর সাড়ে ৫টায় এক ভয়াবহ অগ্নিকা- সংঘটিত হয়। এতে মালামালসহ বাজারের ৬টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মিভুত হয়। পরে গাইবান্ধা ফায়ার সার্ভিস ও ফুলছড়ির কালিরবাজারের ফায়ার সার্ভিসের কর্মীরা যৌথ প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিস সুত্রে জানা গেছে, বাজারের আমজাদ মিয়ার মুদি দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই অগ্নিকান্ডের সুত্রপাত হয়। এসময় দ্রুত পার্শ্ববর্তী দোকানগুলোতে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। এতে জেলাল উদ্দিন, মখলেছ মিয়া, হুমায়ন কবির, মোশাররফ মিয়া এবং জহুরুল মিয়ার কাঁচামাল ও মুদি দোকানগুলোর মালামালসহ ভস্মিভুত হয়। এতে প্রায় ৩০ লাখ টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ব্যবসায়িরা জানান।অগ্নিকা- শুরু হলে গাইবান্ধা ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভানোর চেষ্টা অব্যাহত রাখে। এমতাবস্থায় ফুলছড়ির কালিরবাজার ফায়ার সার্ভিসকে খবর দিলে দ্রুত তারা এসে আগুন নেভানোর কাজ শুরু করে। ফলে আগুন নিয়ন্ত্রনে আসে এবং ভয়াবহ অগ্নিকা-ের হাত থেকে এই পুরাতন বাজারটি রক্ষা পায়।

গাইবান্ধা জেলা শহরের ব্যস্ততম পুরাতন বাজারে মঙ্গলবার (০৬ এপ্রিল) ভোর সাড়ে ৫টায় এক ভয়াবহ অগ্নিকা- সংঘটিত হয়। এতে মালামালসহ বাজারের ৬টি ব্যবসা প্রতিষ্ঠান ভস্মিভুত হয়। পরে গাইবান্ধা ফায়ার সার্ভিস ও ফুলছড়ির কালিরবাজারের ফায়ার সার্ভিসের কর্মীরা যৌথ প্রচেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রনে আনতে সক্ষম হয়।

ফায়ার সার্ভিস সুত্রে জানা গেছে, বাজারের আমজাদ মিয়ার মুদি দোকানে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এই অগ্নিকান্ডের সুত্রপাত হয়। এসময় দ্রুত পার্শ্ববর্তী দোকানগুলোতে আগুনের লেলিহান শিখা ছড়িয়ে পড়ে। এতে জেলাল উদ্দিন, মখলেছ মিয়া, হুমায়ন কবির, মোশাররফ মিয়া এবং জহুরুল মিয়ার কাঁচামাল ও মুদি দোকানগুলোর মালামালসহ ভস্মিভুত হয়। এতে প্রায় ৩০ লাখ টাকার মালামাল ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ব্যবসায়িরা জানান।

অগ্নিকা- শুরু হলে গাইবান্ধা ফায়ার সার্ভিসের কর্মীরা এসে আগুন নেভানোর চেষ্টা অব্যাহত রাখে। এমতাবস্থায় ফুলছড়ির কালিরবাজার ফায়ার সার্ভিসকে খবর দিলে দ্রুত তারা এসে আগুন নেভানোর কাজ শুরু করে। ফলে আগুন নিয়ন্ত্রনে আসে এবং ভয়াবহ অগ্নিকা-ের হাত থেকে এই পুরাতন বাজারটি রক্ষা পায়।