গাইবান্ধায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন 

গাইবান্ধায় বঙ্গবন্ধুর জন্মদিন ও জাতীয় শিশু দিবস উদযাপন 
ছবিঃ সংগৃহীত

আবু তাহের। স্টাফ রিপোর্টার।। ১৮ মার্চ, বৃহস্পতিবার।। গাইবান্ধায় বিভিন্ন কর্মসূচির মধ্যে দিয়ে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন করা হয়। 

বুধবার ১৭ মার্চ সকালে পৌরপার্কে অবস্থিত বঙ্গবন্ধুর ম্যুরালে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করেন জাতীয় সংসদের হুইপ ও গাইবান্ধা-২ (সদর) আসনের সংসদ সদস্য মাহাবুব আরা বেগম গিনি, জেলা প্রশাসক মো. আবদুল মতিন, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, গাইবান্ধা পৌরসভার মেয়র মো. মতলুবর রহমান, জেলা পরিষদসহ বিভিন্ন রাজনৈতিক দল ও সামাজিক-সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।সূর্যোদয়ের সাথে সাথে তোপধ্বনির মাধ্যমে জেলা প্রশাসন আয়োজিত জন্মবার্ষিকীর কর্মসূচীর শুভ সূচনা করা হয়। সরকারি-বেসরকারি ও স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠানসমূহের ভবনে জাতীয় পতাকা উত্তোলন, পৌর পার্কে বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পমাল্য অর্পণ ও শহীদ মিনারে শত ক্ষুদে মুজিবের কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন এবং শত পাউন্ডের কেক কাটা অনুষ্ঠান, শিশুদের অংশগ্রহণে আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠান, দিনব্যাপী স্বাস্থ্যসেবা প্রদান ও রক্তদান, জেলার সকল শিক্ষা প্রতিষ্ঠানে ভার্চুয়াল আলোচনা, জেলার সকল মসজিদে দোয়া মাহফিল ও বিভিন্ন মন্দির গীর্জায় এবং অন্যান্য উপাসনালয়ে বিশেষ প্রার্থনা, হাসপাতাল, কারাগার, শিশু পরিবার ও এতিমখানায় মিষ্টান্ন ও উন্নতমানের খাবার পরিবেশন, সকল সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে আলোকসজ্জা, পরিষ্কার পরিচ্ছন্নতা, আতশবাজি, ফানুস উড্ডয়ন কর্মসূচী পালিত হয়। 

এছাড়াও জন্মদিন উপলক্ষে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ১শ’ বেলুন উড়ানোর কর্মসূচীর আনুষ্ঠানিক সূচনা করেন জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা বেগম গিনি এমপি। এদিকে দিবসটি উপলক্ষে গাইবান্ধা জেলা ক্রীড়া সংস্থা সকালে শাহ্ আব্দুল হামিদ স্টেডিয়াম থেকে একটি আনন্দ শোভাযাত্রা বের করে। শোভাযাত্রাটি শহরের বিভিন্ন সড়ক ঘুরে পৌরপার্কে বঙ্গবন্ধুর ম্যুরালে এসে শেষ হয়। সেখানে সংস্থার পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণের মধ্যদিয়ে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে জেলা ক্রীড়া সংস্থার মিলনায়তনে কেক কাটা ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।