গাইবান্ধায় ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ

গাইবান্ধায় ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথনে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ
ছবিঃ সংগৃহীত

আবু তাহের, গাইবান্ধা।। ১৭ ফেব্রুয়ারি।।জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষ’ উদযাপন উপলক্ষে গাইবান্ধায় ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১’ অনুষ্ঠিত হয়েছে। বুধবার সকালে গাইবান্ধা জেলায় ম্যারাথনের উদ্বোধন করেন এ ম্যারাথনের আয়োজন করায় জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উদযাপন জাতীয় বাস্তবায়ন কমিটি, সশস্ত্র বাহিনী বিভাগ, বাংলাদেশ অ্যাথলেটিক্স ফেডারেশন ও বাংলাদেশ অলিম্পিক এ্যাসোসিয়েশনসহ সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানান প্রশাসক মো. আবদুল মতিন ।

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ২০২১ এর আওতায় গাইবান্ধা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে পলাশবাড়ী সড়কের ধানঘড়ার জেলখানা পর্যন্ত বেসামরিক ব্যক্তিদের অংশগ্রহণে অনুষ্ঠিত ৫ কি.মি. এ ম্যারাথনে জেলা প্রশাসক মো. আবদুল মতিন, পুলিশ সুপার মুহাম্মদ তৌহিদুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুর রাফিউল আলম, সহকারি কমিশনার (ভূমি) নাহিদুর রহমান, সেনাবাহিনীর প্রতিনিধি ক্যাপ্টেন আশরার, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক ও সরকারি কর্মকর্তারা এ ম্যারাথনে অংশ নেন। এতে স্বত:স্ফুর্তভাবে প্রায় এক হাজার মানুষ অংশগ্রহণ করে। অংশগ্রহণকারিদের মধ্যে প্রথম, দ্বিতীয় ও তৃতীয় স্থান অধিকারীদের প্রত্যেককে ১ হাজার টাকা ও ক্রেস্ট প্রদান করা হয়। এছাড়াও চতুর্থ থেকে দশম স্থান অধিকারী প্রত্যেকে ১ হাজার করে টাকা দেয়া হয়।

অপর দিকে বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে ও পলাশবাড়ী উপজেলা প্রশাসনের ব্যবস্থাপনায় বুধবার পলাশবাড়ী এস.এম পাইলট সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে মুজিববর্ষ উদ্যাপন উপলক্ষে বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন এর আনুষ্ঠানিক ভাবে উদ্বোধন করা হয়েছে। উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ৩ শতাধিক শিক্ষার্থী, পলাশবাড়ী সরকারী এস.এম পাইলট উচ্চ বিদ্যালয় হতে আন্দুয়া কারিগরী কলেজ পর্যন্ত ৫ কিঃ মিঃ দৌড় প্রতিযোগীতায় অংশগ্রহণ করে। ম্যারাথন দৌড় প্রতিযোগীতার উদ্বোধন করেন বাংরাদেশ সেনাবাহিনীর ৩২ ফিল্ডরেজিঃ আর্টিলারী’র ক্যাপ্টেন নমিতা ইসলাম মিতু। এসময় উপস্থিত ছিলেন পলাশবাড়ী উপজেলা নির্বাহী অফিসার কামরুজ্জামান নয়ন, উপজেলা আওয়ামী লীগ সভাপতি আবু বকর প্রধান, পলাশবাড়ী এস.এম পাইলট সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুশীল চন্দ্র সরকার, পলাশবাড়ী প্রেস ক্লাব সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম রতন, ইউপি চেয়ারম্যান তৌফিকুল আমিন মন্ডল টিটু, তৌহিদুল ইসলাম মন্ডল, শাহ আলম সরকার ছোট বাবা,  সাংবাদিক ফজলুল হক দুদু প্রমূখ। শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার ও সনদ পত্র বিতরণ করা হয়।

উল্লেখ্য,বাংলাদেশ সেনাবাহিনীর তত্ত্বাবধানে সারাদেশব্যাপী গত ১০ জানুয়ারি থেকে শুরু হয়ে আগামী ৭ মার্চ পর্যন্ত এই ম্যারাথন দৌড় অনুষ্ঠিত হচ্ছে। এই দৌড়ে ৫, ১০, ১৫ ও ২০ কি.মি. এই ম্যারাথন দৌড়ে এই সময়ের মধ্যে প্রায় ১০ লাখ লোকের অংশ গ্রহনে এই ম্যারাথন দৌড় সম্পন্নের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।