গাইবান্ধায় সাংবাদিক হেনস্তার প্রতিবাদ ও মুক্তির দাবিতে মানববন্ধন

গাইবান্ধায় সাংবাদিক হেনস্তার প্রতিবাদ ও মুক্তির দাবিতে মানববন্ধন
ছবিঃ সংগৃহীত

আবু তাহের, স্টাফ রিপোর্টার।। ১৮ মে, মংগলবার।। প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তার প্রতিবাদ ও তার মুক্তির দাবিতে আজ মঙ্গলবার বিকেলে গাইবান্ধা শহরের আসাদুজ্জামান মার্কেটের সামনে মানববন্ধন রচিত হয়। বিকেল চারটা থেকে সাড়ে পাঁচটা পর্যন্ত এই কর্মসুচি পালন করে গাইবান্ধা প্রথম আলো বন্ধুসভা। এতে বন্ধুসভার সদস্যরা ছাড়াও শতাধিক ব্যবসায়ী শিক্ষক ছাত্রছাত্রী সংস্কৃতি ও সমাজকর্মীরা উপস্থিত ছিলেন। 

মানববন্ধন চলাকালে বক্তব্য দেন, প্রবীণ সাংবাদিক গোবিন্দলাল দাস, দীপক কুমার পাল, তাজুল ইসলাম, শাহ আলম ও আফরোজা লুনা, জেলা বারের সাধারণ সম্পাদক সিরাজুল ইসলাম, গাইবান্ধা সম্মেলিত সাংস্কৃতিক জোটের সভাপতি আলমগীর কবির, বেসরকারি সংগঠন অবলম্বনের নির্বাহী পরিচালক প্রবীর চক্রবর্তী, জেলা সিপিবির সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, গাইবান্ধা বন্ধুসভার সভাপতি মেহেদী হাসান সরকার, সাধারণ সম্পাদক মিল্লাত হোসাইন, সাংগঠনিক সম্পাদক মেহেদী হাসান সদস্য অনুপা তালুকদার ফুলছড়ি উপজেলা প্রেসক্লাবের সাদারণ সম্পাদক শাহ আলম জাদু, প্রথম আলোর প্রতিনিধি শাহাবুল শাহীন প্রমুখ।    

বক্তারা সাংবাদিক রোজিনা ইসলামকে হেনস্তার প্রতিবাদ ও নিন্দা জানিয়ে বলেন, স্বাস্থ্য বিভাগের অন্যায় ঢাকতে গিয়ে সাংবাদিক রোজিনাকে পরিকল্পিতভাবে আটকে রেখে হেনস্তা করা হয়। তিনি অসুস্থ হলেও তাকে হাসপাতালে না নিয়ে থানায় নেওয়া হয়। দু:খের বিষয় যারা দুর্নীতির বিরুদ্ধে সংবাদ প্রকাশ করেন, দুর্নীতির রোষানলে তারাই এখন তাই দুর্নীতির বিরুদ্ধে সাংবাদিকদের প্রতিরোধ গড়ে তুলতে হবে।  এই ঘটনার বিচার বিভাগীয় তদন্ত জোর দাবি জানান।

এছাড়াও গাইবান্ধার ফুলছড়ি উপজেলা প্রেস ক্লাবের সদস্য ও দৈনিক আমাদের নতুন সময়ের  প্রতিনিধি মেহেদী হাসান বাব'র বিরুদ্ধে  কঞ্চিপাড়া ইউনিয়নের চেয়ারম্যান লিটন মিয়া কর্তৃক মিথ্যা মামলা প্রত্যাহারের জোর দাবি জানান বক্তারা। 

অবিলম্বে প্রথম আলোর জ্যেষ্ঠ সাংবাদিক রোজিনা ইসলামসহ সকলদের মিথ্যা মামলা প্রত্যহারসহ বন্দী সাংবাদিকদের  নি:শর্ত মুক্তির দাবি জানান।