গুচ্ছের অন্য কেন্দ্রের ৮০ জন পরীক্ষার্থীকে পরীক্ষার সুযোগ দিলো জবি প্রশাসন।

গুচ্ছের অন্য কেন্দ্রের ৮০ জন পরীক্ষার্থীকে পরীক্ষার সুযোগ দিলো জবি প্রশাসন।
ছবিঃ তানভীর আহমেদ

তানভীর আহমেদ, জবি প্রতিনিধি।।আজ শনিবার (৩০ জুলাই ২০২২) গুচ্ছের বিজ্ঞান অনুষদের পরীক্ষার মাধ্যমে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। দেশের ২২ টি সাধারণ ও বিজ্ঞান প্রযুক্তির সমন্বয় গুচ্ছ ভর্তি পরীক্ষা হয় ।যার ফলে গুচ্ছ অধিভুক্ত জবিতে ও ভর্তি পরীক্ষার্থীদের আসন পরে কিন্তু ভুল অন্য কেন্দ্রের ৮০ জন শিক্ষার্থী জবিতে এসে পরে ।

মানবতা ও শিক্ষার্থীদের প্রতি ভালোবাসা মনোভাব দেখিয়ে এবং সময়ের স্বল্পতার জন্য ঐ ৮০ জন শিক্ষার্থীকে জগন্নাথ বিশ্ববিদ্যালয় নিজ কেন্দ্রে পরীক্ষার সুযোগ করে দেয় । তাদেরকে জবি ক্যাম্পাসের কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে বিশেষ ব্যবস্থাপনায় ওই পরীক্ষার্থীদের পরীক্ষা নেওয়া হয়।
এই বিষয়ে জবির প্রক্টর অধ্যাপক ড. মোস্তফা কামাল বলেন, ৮০ জন শিক্ষার্থী কেন্দ্র চেক না করেই আমাদের এখানে চলে এসেছিলো। ওই মুহুর্তে ওদেরকে অন্য কেন্দ্রে পাঠালে তারা পরীক্ষা দিতে পারতো না। তিনি আরো বলেন, তাদের যদি এই সুযোগটা দেওয়া না হতো তাহলে তাদের একটা বছর নষ্ট হয়ে যেতো এবং অনেকের স্বপ্ন শেষ হয়ে যেতো। যেহেতু এখন একসাথে ২২ বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা হচ্ছে সেহেতু তারা যদি একটা পরীক্ষা দিতে না পারে তখন তারা ২২ বিশ্ববিদ্যালয়ের ভর্তি সুযোগ মিস করবে। তাই আমরা মানবিক দিক বিবেচনায় করে তাদের পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করে দিয়েছি।
আগত শিক্ষার্থীদের মধ্যে কয়েকজন পরীক্ষার্থী বলেন, আমরা আসার আগে পরীক্ষার কেন্দ্র চেক করিনি। ফরম পূরণের সময় জবি কেন্দ্র নির্বাচন করেছিলাম। কিন্তু জবি কেন্দ্রের পরীক্ষা আবার নয়টি কেন্দ্রে হবে। এটা ওয়েবসাইটে দেওয়া থাকলেও আমরা বুঝতে পারিনি। ওয়েবসাইটে ঢুকে কেন্দ্র চেক না করাটাই আমাদের সবচেয়ে বড় ভুল।