গুচ্ছের বিজ্ঞান বিভাগের ফলাফল প্রকাশ

গুচ্ছের বিজ্ঞান বিভাগের ফলাফল প্রকাশ
ছবি: সংগৃহীত

তানভীর আহমেদ, জবি প্রতিনিধি।।গুচ্ছভুক্ত ২২ টি সাধারণ ও বিজ্ঞান প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান বিভাগের ফলাফল প্রকাশিত হয়েছে। 

(বৃহস্পতিবার) বিকেলে গুচ্ছভুক্ত ২২ টি বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশিত হয়। বিকেল চারটায় পর সাধারণ শিক্ষার্থীদের জন্য গুচ্ছের ওয়েবসাইটে এ ফলাফল উন্মুক্ত করা হয়। 

গুচ্ছের বিজ্ঞান বিভাগে ১ম হয়েছে দুজন যথাক্রমে ৮৭.৫০ নম্বর পেয়ে ,সুমাইয়া রহমান এবং সুমাইয়া বিনতে মাসুদ। পাশের হার ৫৫.৬৩ শতাংশ(৮৫৫৮২জন)  এবং ৪৩.৩৭ শতাংশ (৬৬৭১১জন)ফেল। ৬০ মার্কের উপরে পেয়েছে ১০৩৪৬ জন।বাতিল পরীক্ষার সংখ্যা ১৫৫১ জন। বিজ্ঞান বিভাগ মোট পরীক্ষার্থীর সংখ্যা ছিল ১৬১৭৬৭ জন।

গুচ্ছের ওয়েবসাইট (https://gstadmission.ac.bd)  

গুচ্ছভুক্ত বিশ্ববিদ্যালয়গুলো হলো—জগন্নাথ বিশ্ববিদ্যালয়, ইসলামী বিশ্ববিদ্যালয়, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, খুলনা বিশ্ববিদ্যালয়, হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, মাওলানা ভাসানী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, পটুয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, কুমিল্লা বিশ্ববিদ্যালয়, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়, যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বরিশাল বিশ্ববিদ্যালয়, রাঙ্গামাটি বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, রবীন্দ্র বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটি, শেখ হাসিনা বিশ্ববিদ্যালয়, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিশ্ববিদ্যালয় এবং চাঁদপুর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়।

উল্লেখ্য, গত ৩০ জুলাই সারাদেশে একযোগে ১৯ বিশ্ববিদ্যালয়ে বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে।