গোবিন্দগঞ্জে অগ্নিকাণ্ডে গোডাউন এর মালামাল পুড়ে ছাই

গোবিন্দগঞ্জে অগ্নিকাণ্ডে গোডাউন এর মালামাল পুড়ে ছাই
ছবিঃ সংগৃহীত

আবু তাহের।। স্টাফ রিপোর্টার।।  ৩০ মার্চ, মংগলবার।। গাইবান্ধার গোবিন্দগঞ্জের ঢাকা-রংপুর মহাসড়কে অগ্নিকাণ্ডে দুটি বেভারেজ কোম্পানির গোডাউন ও একটি সিসি ডিস্ট্রিবিউটরের মালামাল পুড়ে ছাই হয়েছে।


 আজ ৩০ মার্চ মঙ্গলবার বিকেল ৫টার দিকে উপজেলার মহিলা কলেজের সামনে এ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে।
দুর্ঘটনার বিষয়টি নিশ্চিত করেন গোবিন্দগঞ্জ ফার্য়ার সার্ভিস স্টেশন অফিসার আরিফ আনোয়ার জানান, আগুন লাগার খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে টিম পাঠানো হয়। পরে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়েছে।
মূলত সিসি টিভি ক্যামেরার দোকানের বৈদ্যুতিক সট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হতে পারে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।

তিনি আরও বলেন, এই অগ্নিকাণ্ডের ঘটনায় অরিয়ান ট্রেডার্স, হিরো প্যালেস ও নাহিদ সিকিউরিটি টেকনোলজি নামে তিনটি প্রতিষ্ঠান ক্ষতিগ্রস্ত হয়েছে। অরিয়ান ও হিরো প্যালেসের গোডাউনে ছিল কোমল পানি, বিস্কুট, সেমাই, ও কোল্ড ড্রিংকস। এছাড়া নাহিদ সিকিউরিটি টেকনোলজি প্রতিষ্ঠানটিতে ছিল সিসি ক্যামেরা ও মনিটর।

তবে তাৎক্ষণিকভাবে আগুনে কী পরিমাণ ক্ষয়-ক্ষতি হয়েছে তা নিশ্চিত করতে পারেননি স্টেশন অফিসার আরিফ আনোয়ার।

ক্ষতিগ্রস্ত অরিয়ান ট্রেডার্সের মালিক সাইফুল ইসলাম জানান, তার গোডাউনে কোম্পানির কোমল পানি, বিস্কুট, সেমাই, ও কোল্ড ড্রিংকসসহ বিভিন্ন মালামাল সংরক্ষিত ছিল। এই অগ্নিকাণ্ডের ঘটনায় তার প্রায় ১০ লাখ টাকার মালামাল পুড়ে গেছে।
নাহিদ সিকিউরিটি টেকনোলজি প্রতিষ্ঠানটির মালিক মেহেদী হাসান নয়ন বলেন, ‘আমার দোকানে সিসি টিভি ক্যামেরা ও মনিটর ছিল। আগুনে দোকানের সব পুড়েছে। এতে আমার ক্ষতি হয়েছে প্রায় ১২ লক্ষাধিক টাকা।’
হিরো প্যালেসের মালিক আসাদুজ্জামান হিরু জানান, ‘কোম্পানির কোমল পানি, সেমাই, বিস্কুট ও কোল্ড ডিংকস পুড়ে ছাই হয়ে গেছে। অগ্নিকাণ্ডে তার ক্ষতি সাধন হয়েছে প্রায় ২০ লক্ষাধিক টাকা।