গভীর সমুদ্র থেকে কোষ্ট গার্ড কতৃক ১৯ জন জেলেকে জীবিত উদ্ধার (ভিডিও)

ডেস্ক রিপোর্ট।। চট্টগ্রাম বহিঃনোঙরের গভীর সমুদ্র হতে ১৯ জন জেলে জীবিত উদ্ধার করেছে কোষ্ট গার্ড।

মঙ্গলবার (৩০ আগস্ট ২০২২) বিকালে কোস্ট গার্ড ঢাকা জোনের মিডিয়া কর্মকর্তা লেফটেন্যান্ট কমান্ডার খন্দকার মুনিফ তকি এ তথ্য জানান।

তিনি বলেন, গত ২৫ আগস্ট ২০২২ "এমভি কমলা" নামক ফিশিং ট্রলার কালুরঘাঁট, চট্টগ্রাাম এলাকা হতে মাছ ধরার উদ্দেশ্যে সমুদ্রে গমন করলে গত ২৭ আগস্ট হতে ইঞ্জিন বিকল হয়ে নিয়ন্ত্রনহীনভাবে সমুদ্রে ভাসতে থাকে। এমতবস্থায় অদ্য ৩০ আগস্ট ২০২২ আনুমানিক ১৩০০ ঘটিকায় বিকল হয়ে যাওয়া মাছ ধরার ট্রলারটি ভাসতে ভাসতে মোবাইল নেটওয়ার্কের আওতায় আসলে জাতীয় হেল্পলাইন ৯৯৯ এর মাধ্যমে কোস্ট গার্ড পূর্ব জোনকে অবিহিত করে। কোস্ট গার্ডের নিয়মিত টহলকার্যে নিয়োজিত কোস্ট গার্ড জাহাজ কুতুবদিয়াকে বিষয়টি অবগত করা হয়। কোস্ট গার্ড জাহাজ কুতুবদিয়া এর অধিনায়ক লেফটেন্যান্ট কমান্ডার আমিনুল সাজ্জাদ এর নেতৃত্বে তৎক্ষনাৎ উক্ত এলাকায় উদ্ধার অভিযান পরিচালনা করে অনুমানিক ১৫০৫ ঘটিকায় ফিশিং বোটসহ ১৯ জন জেলেকে অক্ষত অবস্থায় উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা এবং খাবার সরবরাহ করা হয়। 

তিনি আরও বলেন, পরবর্তীতে ১৭০০ ঘটিকায় ফিশিং বোটের মালিক এর সাথে যোগাযোগ করতঃ বোট এবং জেলেদের পতেঙ্গা ১৫ নং ঘাট এর কাছাকাছি নিরাপদ স্থানে মালিকপক্ষের নিকট হস্তান্তর করা হয়েছে।