গলাচিপায় সন্ত্রাসী পুত্রের অত্যাচারের প্রতিবাদে মানববন্ধন

গলাচিপায় সন্ত্রাসী পুত্রের অত্যাচারের প্রতিবাদে মানববন্ধন
ছবি: সংগৃহীত

স্টাফ রিপোর্টার।।পটুয়াখালীর গলাচিপা উপজেলার খারিজ্জমা ইউনিয়নে বৃদ্ধ পিতাকে পুত্রের মারধর-অত্যাচার ও মিথ্যা মামলা দিয়ে হয়রানি, সৎ বোনদের সম্পত্তি থেকে উচ্ছেদ করার চেষ্টা এবং সৎ বোনদের নামে কুৎসা রটনোর প্রতিবাদে নারী সংগঠন সমূহের জাতীয় নেটওয়ার্ক ফাউন্ডেশন বরিশাল অঞ্চলের আওতায়  ১০ টি নারী উন্নয়ন সংগঠনের সদস্যদের মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে। 

বৃহষ্পতিবার সন্ধ্যায় গলাচিপা উপজেলার গিলাবাড়িয়া বাজারে এ মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ এবং বিক্ষোভ মিছিলে অংশগ্রহনকারী সংগঠন হচ্ছে- আদর্শ মানব সেবা সংস্থা, শুকতারা মহিলা সংস্থা, জাগরনী মহিলা উন্নয়ন ফাউন্ডশন, দরিদ্র মহিলা উন্নয়ন সংস্থা, আলোকিত মহিলা সংস্থা, বিএমএসইউ, কৃষ্ণচূড়া মহিলা সংস্থা, উদ্যমী সমাজ কল্যান সংস্থা, তুলাতলী পল্লী উন্নয়ন সংস্থা।

সমাবেশে  বক্তব্য রাখেন আদর্শ মানব সেবা সংস্থার পরিচাল আফরোজা আকবর, জাগরনী মহিলা ফাউন্ডশনের পরিচালক কোহিনুর রেজভী, ভিকটিম (বাশবাড়িয়া মহিলা সংস্থার পরিচালক পারুল হেনা প্রমুখ। এ আন্দোলনের একাত্মতা জানিয়ে বক্তব্য রাখেন জেলা জাসদের সাধারন সম্পাদক শ.ম দেলেয়ার হোসেন দিলিপ।
বক্তারা অভিযোগ করে বলেন, বিভিন্ন সময় সন্ত্রাসী পুত্র সরোয়ার আকন তার বাবা বৃদ্ধ  আবদুল খালেক আকনকে মারধর করে।

এ মারধর ঘটনার প্রতিবাদ করায় মেয়ে পারুল বেগমসহ অন্যবোনদেরকেও  সরোয়ারসহ সন্ত্রাসীরা তাদেরকে মারধর করে আহত করে। এলাকার গণ্যমান্য ব্যক্তিরা একাধিকবার শালিস মিমাংসা করে। এ শালিস বিচার অমান্য করে ফের বাবা খালেক আকনকে ও পারুল হেনাসহ অন্যান্য বোনদের মারধর করে ছেলে সরোয়ার উল্টো মিথ্যা মামলা দিয়ে সৎ বোনদের নামে মিথ্যা কুরুচি বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ ও হুমকি হামকি দিয়ে বাড়ি ছাড়া করে তাদের সম্পত্তি দখল করার চেষ্টা করছে বলে বৃদ্ধ বাবা আব্দুল খালেক ও সৎ বোন পারুল হেনা মানববন্ধনে এ অভিযোগ করেন।  এনজিও প্রতিনিধিরা এ অমানবিক ঘটনার  তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে অভিযুক্ত সন্ত্রাসী ছেলের বিচার দাবি করেন।