চট্টগ্রাম বর্হিনোঙ্গরে ডুবে যাওয়া বাল্কহেড থেকে ০৫ জন ক্রু জীবিত উদ্ধার

চট্টগ্রাম বর্হিনোঙ্গরে ডুবে যাওয়া বাল্কহেড থেকে ০৫ জন ক্রু জীবিত উদ্ধার
ছবিঃ সংগৃহীত

আজকাল বাংলা ডেস্ক।। ৩০ এপ্রিল, শুক্রবার।। চট্টগ্রামের বহিঃনোঙ্গরে ইঞ্জিন বিকল হয়ে ডুবে যাওয়া এমভি পিংকি বাল্কহেড থেকে ৫ জন ক্রুকে জীবিত উদ্ধার করেছে বাংলাদেশ কোস্ট গার্ড। 

শুক্রবার (৩০ এপ্রিল) দুপুরে বাংলাদেশ কোস্ট গার্ড সদর দপ্তরের মিডিয়া কর্মকর্তা লেঃ কমান্ডার আমিরুল হক বিষয়টি নিশ্চিত করেন।

তিনি বলেন, আনুমানিক ভোর ৬টায় এমভি পিংকি নামের পাথর বোঝাই একটি বাল্কহেড চট্টগ্রাম বর্হিনোঙ্গরে ১নং বয়া থেকে ১.৫ নটিক্যাল মাইল দক্ষিণে ইঞ্জিন বিকল হয়ে ভাসতে ভাসতে একটি বানিজ্যিক জাহাজের সাথে ধাক্কা লাগে। বাল্কহেড কর্তৃক এমভি নাফিজা জাহান এর কাছে সাহায্য চাইলে তারা পোর্ট কন্ট্রোলকে জানান। আনুমানিক সাড়ে ৭টার সময় পোর্ট কন্ট্রোল কোস্ট গার্ডকে বিষয়টি অবগত করেন। 

খরব পেয়ে দ্রুততার সাথে বাংলাদেশ কোস্ট গার্ড আউটপোস্ট পতেঙ্গার একটি উদ্ধারকারী টিম ঘটনা স্থলে পৌাঁছায় এবং ০৫ জন ক্রুকে জীবিত উদ্ধার করতে সক্ষম হয়। বাল্কহেডটি গহিরা থেকে ১ নটিক্যাল মাইল দক্ষিণে সম্পূর্ণ পানিতে ডুবে যায়। 

উদ্ধারকৃতদের বিসিজি আউটপোস্ট পতেঙ্গায় নিয়ে আসা হয় এবং প্রাথমিক চিকিৎসা ও খাবার সরবরাহ করা হয়। পরবর্তীতে উদ্ধারকৃতদের চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের নিকট হস্তান্তর করা হয়। 

তিনি আরও বলেন, বাংলাদেশ কোস্ট গার্ড এর এখতিয়ারভূক্ত এলাকাসমূহে আইন শৃঙ্খলা নিয়ন্ত্রণ, ডাকাতি দমন ও জননিরাপত্তা নিশ্চিতের পাশাপাশি উপকূলীয় অঞ্চলের উদ্ধার অভিযানে বাংলাদেশ কোস্ট গার্ড এর নিয়মিত অভিযান অব্যাহত রয়েছে এবং ভবিষ্যতেও থাকবে।