ছাতকে বানভাসি মানুষের পাশে লাফার্জহোলসিম

ছাতকে বানভাসি মানুষের পাশে লাফার্জহোলসিম
ছবি: সংগৃহীত

ছাতক প্রতিনিধি।। সুনামগন্জ জেলার ছাতকে প্রায় ২৫০ জন বানভাসি মানুষের  ঠিকানা  লাফার্জহোলসিম বাংলাদেশের কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টার। গত চারদিন ধরে এই মানুষগুলোর ভরনপোষণের দায়িত্ব পালন করে আসছে এই কোম্পানিটি। এর আগে গত মাসে ২,৩০০ পরিবার এর মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছে লাফার্জহোলসিম। 

গত শুক্রবার নিজের বসত ভিটা বন্যার পানিতে তলিয়ে গেলে লাফার্জহোলসিমের কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টারে আশ্রয় নেন টেংগারগাও গ্রামের নাফিসা সোহান। আসার সময় সাথে কিছুই নিয়ে আসতে পারেন নি তিনি। পরিবারের পাঁচ সদস্যের কী হবে তা নিয়ে শঙ্কিত ছিলেন তিনি। তবে লাফার্জহোলসিম এর কমিউনিটি ডেভেলপমেন্টে সেন্টারে এসে দেখতে পান তার মতো আরও দুইশ’রও বেশি মানুষ এখানে আশ্রয় নিয়েছেন। সেদিনই দুপুর হতেই তাদের হাতে খাবার তুলে দিয়েছেন কোম্পানির কর্মীরা। এই দুর্যোগে প্রতি বেলায় খাবার পাবেন কল্পনাও করতে পারেন নি তিনি।

লাফার্জহোলসিম এর চীফ করপোরেট অ্যাফেয়ার্স অফিসার এবং হিউম্যান রিসোর্সেস ডিরেক্টর আসিফ ভূইয়ার সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, এরকম দুর্যোগে আমাদের কমিউনিটি ডেভেলপমেন্ট সেন্টারে যারা আশ্রয় নিয়েছেন তাদের পাশে দাড়ানো আমাদের দায়িত্ব। তাদের আশ্রয় দিতে পেরে এবং তাদের জন্য খাবারের ব্যবস্থা করতে পেরে আমরা নিজেদের সৌভাগ্যবান মনে করছি। 

নাফিসার মতোই এই সেন্টারে চারদিন ধরে আছেন মফিজনগর গ্রামের শামসুজ্জামান। তিনি জানান এই সেন্টারে আশ্রয় না পেলে পরিবারের সদস্যদের নিয়ে হয়তো না খেয়েই মরে যেতে হতো তাদের। তিনি সকলের পক্ষ থেকে লাফার্জহোলসিমকে পাশে দাড়ানোর জন্য ধন্যবাদ জানান।