ছাত্রলীগের কমিটি ঘোষণা, পদবঞ্চিতদের ঝাড়ু মিছিল

ছাত্রলীগের কমিটি ঘোষণা, পদবঞ্চিতদের ঝাড়ু মিছিল
ছবি: সংগৃহীত
স্টাফ রিপোর্টার।। ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলা ছাত্রলীগের নতুন কমিটি নিয়ে প্রশ্ন তুলে ঝাড়ু মিছিল ও মানববন্ধন করেছেন ছাত্রলীগের পদবঞ্চিত নেতারা। বিক্ষোভকারীদের সঙ্গে যোগ দেন নতুন কমিটিতে পদ পাওয়া কয়েকজন নেতাও।
 বুধবার (৯ নভেম্বর) দুপুরে তারা হরিপুর উপজেলা গেটের সামনে মানববন্ধন করেন। পরে নতুন সভাপতি ও সাধারণ সম্পাদক এর কুশপুত্তলিকা দাহ করে ছাত্রনেতারা।

তাদের অভিযোগ ত্যাগীদের মূল্যায়ন করা হয়নি। বিতর্কিত ও জামায়াত-বিএনপি থেকে উঠে আসা ছেলেদের দিয়ে করা হয়েছে এই কমিটি। এর আগে বৃহস্পতিবার ( ৩ নভেম্বর) রাতে ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সভাপতি আজহারুল ও হিমুন সরকারের স্বাক্ষরিত একটি বিজ্ঞপ্তিতে আগামী এক বছরের জন্য আংশিক কমিটি প্রকাশ করা হয়। সেই কমিটিতে সভাপতি করা হয় সাদেকুল ইসলাম ও সাধারণ সম্পাদক করা হয় শামিম রেজাকে।

ছাত্রনেতা উজ্জ্বল রাজবীর, রফিকুল ইসলাম, তানজিরুল ইসলাম, ওমর ফারুক লিটন সহ অনেকেই অভিযোগ করে বলেন,  এই কমিটি অবৈধ। কমিটিতে ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করা হয়নি। দীর্ঘদিন ধরেই ছাত্র রাজনীতি করে আসছি। আর আজ আমাদের বাদ দিয়ে যারা জামায়াত-বিএনপি থেকে উঠে এসেছেন, যাদের পরিবারের স্বজনরা বিএনপিকে সমর্থন করেন, তারা হরিপুর উপজেলা ছাত্রলীগের কমিটিতে পদ পেলেন। এখানে যাকে সভাপতি করা হয়েছে, তার বাবা উপজেলা বিএনপির সদস্য পদে আছেন। এছাড়াও অনেকেই আছেন, যারা বিএনপিকে সমর্থন করেন। কমিটিকে পকেট কমিটি উল্লেখ করে তারা বলেন, আমরা এই অবৈধ কমিটি চাই না।

এ বিষয়ে ঠাকুরগাঁও জেলা ছাত্রলীগের সভাপতি আজহারুল ইসলাম বলেন, কমিটি যাচাই-বাছাই করেই দেওয়া হয়েছে। যারা আন্দোলন করছেন, তারা কখনো ছাত্রলীগের ভালো চায় না, এটাই তার প্রমাণ।